শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর মাঝে বঙ্গমাতাকে খুঁজে পাই : মতিয়া চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর মাঝে বঙ্গমাতাকে খুঁজে পাই : মতিয়া চৌধুরী

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ আপসহীন লড়াই-সংগ্রামের ধারাবাহিকতায় ধীরে ধীরে শুধু বাঙালি জাতির পিতাই হননি, বিশ্ববরেণ্য রাষ্ট্রনায়কে পরিণত হয়েছিলেন। এর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তাঁরই সহধর্মিণী, মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব। গতকাল বিকালে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব পরিষদের উদ্যোগে বঙ্গমাতার ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব পরিষদের সভাপতি অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মসিউর রহমান প্রমুখ।

বেগম মতিয়া চৌধুরী বলেন, এ দেশের মানুষের আন্দোলন-সংগ্রামে বেগম মুজিব যে কর্তব্যনিষ্ঠা, দেশপ্রেম, দূরদর্শী চিন্তা, বুদ্ধিমত্তা ও সাহসিকতার পরিচয় দিয়েছেন তার ফলে জাতির পিতার পাশাপাশি তিনি আজ বঙ্গমাতার আসনে অধিষ্ঠিত। এ দেশের রাজনীতিতে তাঁর অনন্যসাধারণ ভূমিকার জন্য তিনি চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন।

তিনি বলেন, বঙ্গমাতাকে আমরা খুঁজে পাই তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার মাঝে। কারণ বঙ্গমাতা যেভাবে স্বাধীনতার পর বিজন গণতন্ত্রের পুনর্বাসন তাদের বিয়ের ব্যবস্থা করা আর্থিক অনুদান দিয়েছিলেন এবং বাবার নামের পাশাপাশি মায়ের নামে যে প্রচারণা করেছেন তা মূলত তাঁর মায়ের প্রতি ভালোবাসায়। তাই বঙ্গমাতাকে শ্রদ্ধা জানাতে হলে তাঁর আদর্শকে ধারণ করতে হবে, লালন করতে হবে। তিনি যেমন সাদাসিধে জীবনযাপন করতেন, সৎ জীবনযাপন করতেন আগামী প্রজন্মকে বিশেষ করে আমাদের মা-বোনদের তাঁর জীবন থেকে শিক্ষা নিতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর