শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

এইচএসসি পরীক্ষা পেছানোর দাবিতে রাজশাহীতে শিক্ষা বোর্ড ঘেরাও

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

পরীক্ষা পেছানো অথবা ৫০ মার্কে পরীক্ষার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ ও শিক্ষা বোর্ড ঘেরাও কর্মসূচি পালন করেছে ২০২৩ ব্যাচের এইচএসসির পরীক্ষার্থীরা। গতকাল দুপুর ১২টার দিকে এ কর্মসূচি পালন করে তারা। জানা যায়, শুরুতে পুলিশি নিরাপত্তায় নগরীর জিরো পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। আন্দোলনরত রাজশাহী সরকারি সিটি কলেজের শিক্ষার্থী ফরহাদ মাহমুদ বলে, ২০২০ সালের আগ পর্যন্ত এইচএসসি পরীক্ষার্থীরা দুই বছর করে সময় পায় পুরো সিলেবাস শেষ করার। এর পরের পরীক্ষার্থীরা করোনার কারণে আড়াই বছর করে সময় পায়। তবে ২০২৩ ব্যাচের পরীক্ষার্থীরা মাত্র দেড় বছর সময় পেয়েছি সিলেবাস শেষ করার। তাই আমাদের দাবি হয় পরীক্ষা পেছানো হোক, নয়তো ১০০ মার্কের পরিবর্তে ৫০ মার্কে পরীক্ষা নেওয়া হোক।

এ দাবি আদায়ে সারা দেশে আমরা আন্দোলন করে আসছি। বেলা সাড়ে ১১টার দিকে নগরীর জিরো পয়েন্ট থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে লক্ষ্মীপুরে রাজশাহী শিক্ষা বোর্ডের উদ্দেশে রওনা দেয়।

দুপুর ১২টার দিকে মিছিলটি বোর্ডের সামনে এলে শিক্ষা বোর্ডের সচিব হুমায়ন কবির তার কার্যালয় থেকে বের হয়ে এসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। পরে শিক্ষার্থীরা বোর্ড চেয়ারম্যানের কাছে তাদের দাবি তুলে ধরেন। বোর্ডের সচিব হুমায়ন কবির বলেন, শিক্ষামন্ত্রী আইসিটি বিষয়ে সিদ্ধান্ত দিয়েছেন, ২৫ মার্কে প্রাকটিক্যাল এবং ৭৫-এর স্থানে ৫০ মার্কের থিউরি পরীক্ষা হবে। সরকারি পর্যায়ের যে সিদ্ধান্ত আসবে আমরা তা বাস্তবায়ন করব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর