শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

ঝুঁকিপূর্ণ ভবন নিয়ে আপত্তি থাকলে পরীক্ষা করে প্রমাণ দিতে হবে : রাজউক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা বলেছেন, দুর্যোগ ঝুঁকি হ্রাস করতে কাজ করে যাচ্ছে সরকার। এরই মধ্যে কিছু ভবন পরীক্ষা-নিরীক্ষা করে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। কারও আপত্তি থাকলে নিজ উদ্যোগে পরীক্ষা-নিরীক্ষা করিয়ে রিপোর্ট জমা দেবেন। পরীক্ষা-নিরাক্ষা করে প্রমাণ করতে না পারা পর্যন্ত আমাদের রিপোর্টই সঠিক। রাজধানীর মিরপুরে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে গতকাল এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক ফয়জুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক ড. আকতার মাহমুদ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সচিব সত্যব্রত সাহা, দৈনিক কালবেলার সম্পাদক সন্তোষ শর্মা, নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি অমিতোষ পাল। তা ছাড়া বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরাও তাদের সংস্থার বক্তব্য তুলে ধরেন।

আনিছুর রহমান মিঞা বলেন, আমরা শুধু ভবনের নাম লিখেই ঝুঁকিপূর্ণ লিখে দেইনি। এখানে পরীক্ষা-নিরীক্ষার বিস্তারিত রিপোর্ট রয়েছে। কেউ চাইলে তা যাচাই-বাছাই করুক। কিন্তু নিরাপদ নগরী গড়তে ঝুঁকিপূর্ণ ভবন অপসারণের কোনো বিকল্প নেই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর