শনিবার, ১২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

রাজশাহী নগর যুবলীগের নেতৃত্ব চান ২৮ নেতা

সম্মেলনের তারিখ ঘোষণায় উজ্জীবিত

নিজস্ব প্রতিবদেক, রাজশাহী

দীর্ঘ সাত বছর পর রাজশাহী মহানগর যুবলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে আগামী ২ সেপ্টেম্বর। গত বৃহস্পতিবার কেন্দ্রীয় কমিটি থেকে সম্মেলনের দিন ধার্য করা হয়। এবার নেতৃত্ব চান ২৮ নেতা। যারা সভাপতি ও সাধারণ সম্পাদক হতে কেন্দ্রে তাদের জীবন-বৃত্তান্ত জমা দিয়েছেন। রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী জানান, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত এক আদেশে সম্মেলনের দিন ধার্য করে মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদককে চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে আগামী ২ সেপ্টেম্বর সম্মেলনের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেই নির্দেশনা অনুযায়ী তারা সম্মেলনের প্রস্তুতি শুরু করেছেন।

এদিকে সম্মেলনের দিন ঘোষণার পর চাঙাভাব দেখা দিয়েছে সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে। ইতোমধ্যেই পদ প্রত্যাশী ও তাদের পক্ষে দোয়া সমর্থন চেয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন অনেকেই। আবার কেউ কেউ নগরীতে দোয়া ও সমর্থন চেয়ে ব্যানার ও ফেস্টুন টানাতে শুরু করেছেন। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ২৮ নেতা তাদের জীবন-বৃত্তান্ত জমা দিলেও এবার প্রার্থী হচ্ছেন না বর্তমান সভাপতি রমজান আলী ও সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাচ্চু। জানা গেছে, গত ফেব্রুয়ারিতে রাজশাহী জেলা ও মহানগর যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের জীবন-বৃত্তান্ত নিয়েছে সংগঠনের হাইকমান্ড। নির্ধারিত সময়ের মধ্যে মহানগর যুবলীগের দুই পদের জন্য ২৮ জন নেতা তাদের জীবন-বৃত্তান্ত জমা দিয়েছেন। এর মধ্যে সভাপতি পদে ১০ জন ও সাধারণ সম্পাদক পদে ১৮ জন। সর্বশেষ ২০১৬ সালের ৫ মার্চ মহানগর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে রমজান আলী সভাপতি ও মোশাররফ হোসেন বাচ্চু সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এর আগে ২০০৪ সালের ১৮ এপ্রিল মহানগর যুবলীগের সম্মেলন হয়েছিল। ওই সম্মেলনেও রমজান আলী সভাপতি ও মোশাররফ হোসেন বাচ্চু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এর পর থেকে প্রায় ২০ বছর ধরে তারাই নেতৃত্বে আছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর