রবিবার, ১৩ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

‘মুজিব-একটি জাতির রূপকার’ চলচ্চিত্র ইতিহাসের দলিল হয়ে থাকবে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

‘মুজিব-একটি জাতির রূপকার’ চলচ্চিত্র ইতিহাসের দলিল হয়ে থাকবে : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধুর জীবন ও একটি জাতির জন্ম নিয়ে নির্মাণ করা ‘মুজিব-একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি ইতিহাসের দলিল হয়ে থাকবে।

গতকাল বাংলাদেশ ও ভারত সরকারের প্রযোজনায় নির্মাণ করা ‘মুজিব-একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের সেন্সর সনদ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এ অনুষ্ঠান হয়।

চলচ্চিত্রটির পরিচালক ভারতীয় নাগরিক শ্যাম বেনেগালকে ধন্যবাদ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, যারা বঙ্গবন্ধুকে, বাঙালির মুক্তিসংগ্রামের ইতিহাসকে জানতে চায়, এই সিনেমা তাদের অনেক কিছু দিতে পারবে। তিন ঘণ্টা সময়ের মধ্যে বঙ্গবন্ধুর জীবন, বাঙালির মুক্তিসংগ্রাম ও ১৯৭৫ সালের মর্মন্তুদ ঘটনা যেভাবে তুলে আনা হয়েছে, এতেই বোঝা যায় চলচ্চিত্র পরিচালকের মুনশিয়ানা, অন্য পরিচালকের সঙ্গে পার্থক্য।

মন্ত্রীর উপস্থিতিতে সেন্সর বোর্ড চেয়ারম্যান তথ্য ও সম্প্রচার সচিব মো. হুমায়ুন কবীর এবং ভাইস চেয়ারম্যান মুহ. সাইফুল্লাহ সেন্সর সনদটি বাংলাদেশ পক্ষের প্রযোজক এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন ও ভারতের পক্ষে স্ক্রিপ্ট রাইটার অতুল তেওয়ারির হাতে তুলে দেন।

প্রধান তথ্য কমিশনার ড. আবদুল মালেক, সংস্কৃতি ব্যক্তিত্ব সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর, বঙ্গবন্ধু চরিত্রাভিনেতা আরিফিন শুভ, বঙ্গমাতা চরিত্রাভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, দিলারা জামান, রাইসুল ইসলাম আসাদ, চঞ্চল চৌধুরী, খায়রুল আলম সবুজ, ফজলুর রহমান বাবু প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর