রবিবার, ১৩ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

প্রয়োজনে স্যালাইন আমদানি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রয়োজনে স্যালাইন আমদানি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, হঠাৎ দেশে ডেঙ্গু রোগী বেড়েছে দশ গুণ। সেজন্য পর্যাপ্ত স্যালাইন প্রস্তুত রাখার কথা বলা হয়েছে। দেশে প্রতিদিন গড়ে ৪০ হাজার ব্যাগ স্যালাইন প্রয়োজন হচ্ছে। প্রয়োজনে বিদেশ থেকে স্যালাইন আমদানি করা হবে। গতকাল মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের ডেঙ্গু ইউনিট পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, দেশে যারা স্যালাইন তৈরি করেন তাদের বলেছি যেন ফুল প্রোডাকশন করা হয়। সব ওষুধ কোম্পানি মিলেও এত স্যালাইন উৎপাদন করতে পারছে না। নির্দেশনা দেওয়া হয়েছে, তারা প্রয়োজনে বিদেশ থেকে স্যালাইন আমদানি করতে পারবে। সরকারি হাসপাতালগুলোতে কিট সংকট নেই। ডেঙ্গু রোগী চিকিৎসা দেওয়ার সব ব্যবস্থা আছে।

ঢাকা শহরেই ৩ হাজার বেড রাখা আছে, ২ হাজার বেড ভর্তি আছে। সারা দেশে ৫ হাজার বেড রেডি রাখার জন্য বলেছি, অনেক বেড এখনো খালি আছে। ডেঙ্গুরোগী কমাতে হলে মশা কমাতে হবে। সিটি করপোরেশন ও পৌরসভাকে আহ্বান করেছি, তারা যেন ভালো করে ¯েপ্র করে। জেলা প্রশাসক রেহেনা আকতার, সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী, মানিকগঞ্জ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ বাহাউদ্দিন ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর