বুধবার, ১৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বঙ্গবন্ধুর ছবি নিয়ে ডুজার আলোকচিত্র প্রদর্শনী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর দুর্লভ ও ঐতিহাসিক ছবি নিয়ে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। গতকাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ‘স্মৃতিতে অম্লান মহানায়ক’ শীর্ষক এ আলোকচিত্র প্রদর্শনীটি অনুষ্ঠিত হয়। প্রদর্শনী উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডুজার প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। পরে প্রদর্শনীস্থল ঘুরে দেখেন উপাচার্য। প্রদর্শনীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, পাকিস্তান বাহিনীর আত্মসমর্পণ, বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের মুক্তিযুদ্ধসহ মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন ছবি প্রদর্শন করা হয়।

প্রদর্শনীর উদ্বোধন করে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন, বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন, আমাদের স্বাধীনতাযুদ্ধসহ ঐতিহাসিক বিভিন্ন ঘটনাপ্রবাহ ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির এই ব্যতিক্রমধর্মী চিত্রপ্রদর্শনীতে ফুটে উঠেছে।

প্রদর্শনী ঘুরে দেখে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, শোক দিবস কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির এ চিত্রপ্রদর্শনী বঙ্গবন্ধুর সংগ্রাম ও কর্মময় জীবন সম্পর্কে আমাদের জানার সুযোগ করে দেয়।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আল সাদী ভূঁইয়া, সাধারণ সম্পাদক মহিউদ্দিন মুজাহিদ মাহি, যুগ্ম সাধারণ সম্পাদক নাসিমুল হুদা, দফতর সম্পাদক মো. জাফর আলীসহ সমিতির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর