বুধবার, ১৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

স্বাধীনতাবিরোধীরা বিএনপির নেতৃত্বে দেশবিরোধী ষড়যন্ত্র করছে : কাদের

নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতাবিরোধীরা বিএনপির নেতৃত্বে দেশবিরোধী ষড়যন্ত্র করছে : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নেতৃত্বে স্বাধীনতাবিরোধীরা আজও দেশবিরোধী ষড়যন্ত্র করছে। তারা স্বাধীনতার বিরুদ্ধে আঘাত আনতে চায়। সবাইকে সতর্ক থেকে তাদের মোকাবিলা করতে হবে।

গতকাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তাক্ত বিদায় বাংলাদেশকে অনেক পেছনে ঠেলে দিয়েছে। সেদিন শুধু বঙ্গবন্ধু ও তার পরিবারের ১৮ জন সদস্যকে হত্যা করা হয়নি, সেদিন তারা হত্যা করেছিল বাংলাদেশের মহান গৌরবময় মুক্তিযুদ্ধকে।

তিনি বলেন, আমাদের রণধ্বনি ‘জয় বাংলা’, স্বাধীনতার আদর্শ ছিল হত্যাকারীদের টার্গেট। পরবর্তীকালে জাতীয় চার নেতার হত্যাকান্ড এবং সর্বশেষ ২১ আগস্টে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করে যে গ্রেনেড হামলা- সব একই সূত্রে গাঁথা। একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা। তিনি বলেন, সৌভাগ্যক্রমে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো বাস্তবায়নে আজ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা অসীম সাহসী কান্ডারি হিসেবে আমাদের দেশকে উন্নয়নে-অর্জনে অনেক দূর এগিয়ে নিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, এখনো ষড়যন্ত্র চলছে, চক্রান্ত চলছে। এখনো এ বাংলার মাটিতে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি আমাদের অর্জন-উন্নয়নের পথে অন্তরায় সৃষ্টি করছে। এদের বিরুদ্ধে লড়াই চালিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তি ঐক্যবদ্ধ হবো। এদের প্রতিহত করব, পরাজিত করব।

এর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান দলীয় সভানেত্রী শেখ হাসিনা। উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানাও।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর