বুধবার, ১৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

১৫ আগস্টের পেছনে জিয়া, ২১ আগস্টের পেছনে তারেক : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

১৫ আগস্টের পেছনে জিয়া, ২১ আগস্টের পেছনে তারেক : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘটিয়েছিল জিয়াউর রহমান। আর বেগম খালেদা জিয়ার জ্ঞাতসারে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা ঘটিয়েছিল তারেক রহমান। আজকে সেই বিএনপিই মানুষ পোড়ানোর রাজনীতি করে। গতকাল জাতীয় শোক দিবসে রাজধানীর বনানী কবরস্থানে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের হাতে নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন। হাছান মাহমুদ বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের মতো এত বেদনাবিধুর দিন জাতির ইতিহাসে আর কখনো আসেনি। তিনি বলেন, কারবালার প্রান্তরে হজরত ইমাম হোসাইনকে যখন গলা কেটে হত্যা করা হয়, তখনো নারী ও শিশুদের হত্যা করা হয়নি।

 কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে ১০ বছরের শিশু শেখ রাসেল, চার বছরের শিশু সুকান্ত বাবু, আট বছরের শিশু আরিফ সেরনিয়াবাত, ১২ বছরের শিশু বেবি সেরনিয়াবাত এবং অন্তঃসত্ত্বা আরজু মণিকে হত্যা করা হয়েছিল। শেখ কামাল, শেখ জামাল, শেখ নাসেরসহ বঙ্গবন্ধু পরিবারের কাউকে ঘাতকরা রেহাই দেয়নি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এ হত্যাকান্ডের সঙ্গে যুক্ত। হত্যার মাধ্যমে তিনি ক্ষমতা দখল করেন এবং খুনের মাধ্যমে ক্ষমতায় টিকে ছিলেন। বিএনপি এখনো সেই হত্যা-খুনের রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তারা ঘৃণা ও হিংসার রাজনীতি করে। ১৫ আগস্ট মিথ্যা জন্মদিন পালন করে, কেক কাটে। দেশে যদি সুস্থ রাজনীতির ধারা চালু রাখতে হয়, তাহলে বিএনপির এ অপরাজনীতি বন্ধ হওয়া প্রয়োজন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর