বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

চট্টগ্রামে সাঈদীর গায়েবানা জানাজা নিয়ে সংঘর্ষের ঘটনায় তিন মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরের কোতোয়ালি ও খুলশী থানা এলাকায় যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় তিনটি মামলা হয়েছে। গত মঙ্গলবার রাতে পুলিশের পক্ষ থেকে নগরের কোতোয়ালি থানায় দুটি ও খুলশী থানায় একটি মামলা দায়ের করা হয়। জানা যায়, গত মঙ্গলবার বিকালে মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদন্ড প্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে নগরের আলমাস সিনেমা হলের সামনে থেকে জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। পরে কাজীর দেউড়ি মোড়, ওয়াসার মোড়, জিইসি মোড় ও লালখান বাজারসহ নগরের বিভিন্ন স্থানে তা ছড়িয়ে পড়ে। এ সময় জমিয়তুল ফালাহ মসজিদ ও আলমাস মোড় এলাকা থেকে জামায়াত-শিবিরের ৪০ জন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, গত মঙ্গলবার ঘটনাস্থল থেকে গ্রেফতার ৪০ জন এবং চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির মো. শাহাজাহানসহ ২৫ জনের নাম উল্লেখ করে থানায় দুটি মামলা করা হয়েছে।

দুটি মামলায় অজ্ঞাত পরিচয়ের আরও ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়েছে। পুলিশের কাজে বাধা এবং হামলার ঘটনায় বিশেষ ক্ষমতা আইন ও দন্ডবিধির আওতায় মামলা দায়ের করা হয়েছে। 

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, গায়েবানা জানাজাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে খুলশী থানায় একটি মামলা করেছেন। মামলায় গ্রেফতার আটজনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১০০ থেকে ১২০ জনকে আসামি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর