বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

অনলাইন জুয়ার মাধ্যমে কোটি কোটি টাকা পাচার

চার এজেন্ট গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

অনলাইন জুয়ার মাধ্যমে প্রতি মাসে জুয়ার এজেন্টরা বিভিন্ন ব্যাংকের মাধ্যমে কয়েক কোটি টাকা লেনদেন করছে। এ জন্য জুয়ার ওয়েবসাইটে ব্যবহৃত এমএফএস (এজেন্ট সিম) ব্যবহার করে সারা দেশ থেকে জুয়াড়িদের টাকা সংগ্রহ করা হয়। এরপর ক্রিপ্টো কারেন্সিতে কনভার্ট করে এজেন্টরা তা বিদেশে পাঠিয়ে দেয়। এর কমিশন বাবদ তারা টাকার একটা অংশ পায়। এমন কোটি কোটি টাকা পাচারের অভিযোগে রাজধানীর চার এজেন্টকে গ্রেফতার করেছে সিআইডি। এ সময় তাদের কাছ থেকে ১৩টি মোবাইল ফোন, ১৮টি সিম, এজেন্ট সিমগুলোতে থাকা ৭ লাখ ৬৭ হাজার ৪৭৬ টাকার ই-মানি (ব্যালেন্স) ও নগদ ১ লাখ ৪২ হাজার ৮৯০ টাকা জব্দ করা হয়।

গতকাল সন্ধ্যায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)-এর অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান এসব তথ্য জানান। রাজধানীর তেজগাঁও, মিরপুর, পুরান ঢাকার বংশাল ও লালবাগ থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন- আরিফুল ইসলাম (২৫), আনোয়ার হোসেন (৩২), হারুন অর রশিদ (৩৭) ও ইমরান হোসাইন (২৯)।

এ সময় জানানো হয়, অনলাইনে বেট উইনার (Bet Winner) নামে একটি বেটিং সাইট সিআইডির নজরে আসে। যেখানে অনলাইনে জুয়া খেলা হয়। এ বিষয়ে সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট, সাইবার পুলিশ সেন্টার (সিপিসি) তদন্ত শুরু করে। তারই ধারাবাহিকতায় ১৩ আগস্ট তাদের গ্রেফতার করা হয়। তিনি আরও জানান, সুপার অ্যাডমিন রাশিয়া থেকে বেট উইনার (Bet Winner)-এর ওয়েবসাইটটি নিয়ন্ত্রণ করা হয়।

বিভিন্ন দেশে এ জন্য ম্যানেজার নিয়োগ করা হয়। বাংলাদেশে সম্রাট এবং শাহীন রেজা নামে দুজন বেট উইনার (Bet Winner)-এর কান্ট্রি ম্যানেজার। গ্রেফতার চারজনই জুয়ার এজেন্ট। তারা বেট উইনার (Bet Winner) ছাড়া বেটভিসা (BetVisa) নামে আরেকটি জুয়ার সাইটেরও লেনদেন করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর