শনিবার, ১৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

তারেককে দেশে ফেরত এনে শাস্তি কার্যকর করার দাবি

বাংলাদেশ যুব মহিলা লীগের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

তারেককে দেশে ফেরত এনে শাস্তি কার্যকর করার দাবি

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে গতকাল বাংলাদেশ যুব মহিলা লীগ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতা করছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক -বাংলাদেশ প্রতিদিন

২১ আগস্টের গ্রেনেড হামলায় দন্ডিত বিএনপি নেতা তারেক রহমানকে দেশে ফেরত পাঠাতে যুক্তরাজ্য সরকারের কাছে দাবি জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির  নানক। ভয়াবহ ২১ আগস্টের ঘটনা তুলে ধরে তিনি বলেন, ২০০৪  সালের ২১ আগস্ট বঙ্গবন্ধুর কন্যাকে হত্যার উদ্দেশে হামলা করে এই রাজপথে রক্তের প্লাবন বইয়ে দিয়েছে। বঙ্গবন্ধু এভিনিউ সেদিন হত্যার লীলাভূমিতে পরিণত করেছিল তারেক রহমান। সেদিন খালেদা জিয়ার সরকারের শাসনামলে কেন হাওয়া ভবন সরকার গঠন করা হলো খুনি তারেকের নেতৃত্বে। তার পরিকল্পনায় বঙ্গবন্ধু এভিনিউতে শান্তি   সমাবেশে একটি, দুটি, পাঁচটি নয়; ১৪টি গ্রেনেড নিক্ষেপ করা হলো। গতকাল বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ যুব মহিলা লীগ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

যুব মহিলা লীগের সভাপতি আলেয়া সারোয়ার ডেইজীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলির সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। এ ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ যুব মহিলা লীগের সভাপতি ফারজানা ইয়াসমিন, সাধারণ সম্পাদক নিলুফা রহমান, ঢাকা মহানগর উত্তরের সভাপতি তাহেরা খাতুন লুৎফা, সাধারণ সম্পাদক শামীমা রহমান বক্তব্য রাখেন। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বাঙালি জাতির জীবনে শান্তি সৃষ্টি করতে হলে, পঁচাত্তর এবং ২১ আগস্টের খুনিদের অবশ্যই বাংলাদেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করতে হবে। তা না হলে বাংলাদেশ নিরাপদ নয়, গণতন্ত্র নিরাপদ নয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর