শনিবার, ১৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

র‌্যাবের কবজায় ভাড়াটে খুনি ডাকাত সর্দার

নিজস্ব প্রতিবেদক

হত্যাসহ ১৫ মামলার পরোয়ানা নিয়ে ফেরারি ছিল মো. আবদুল করিম (৪৪)। পলাতক থেকেই ভাড়ায় খুন করত সে। ২১ মার্চও নাটোরে একজনকে গুলি চালিয়ে হত্যা করে আবদুল করিম। তবে এবার আর শেষ রক্ষা হয়নি তার। সাভারের আশুলিয়া এলাকায় বৃহস্পতিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়, জানিয়েছে র‌্যাব। এ ছাড়া রাজধানীর খিলক্ষেত থেকে রাইসুল ইসলাম ওরফে রিপন (৪০) নামে এক ডাকাত সর্দারকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

র?্যাব-১ এর অপস্ অফিসার মো. পারভেজ রানা জানান, আবদুল করিম অস্ত্রধারী তালিকাভুক্ত সন্ত্রাসী ও পেশাদার কিলার। সে নাটোরের সিংড়া থানায় পাঁচটি হত্যা, একটি অস্ত্র, একটি বিস্ফোরক, একটি মাদক, তিনটি চাঁদাবাজি/ডাকাতি, গুরুদাসপুর থানায় একটি ডাকাতি, রাজশাহীর বাগমারা থানায় তিনটি অস্ত্র মামলার আসামি। একটি হত্যা ও একটি মাদক মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে। করিম ২১ মার্চ রাতে নাটোরের খন্দকার ফরহাদ হোসেন নামে একজনকে গুলি চালিয়ে হত্যা করে। এ জন্য নিহতের স্ত্রী লুৎফুন নাহারের সঙ্গে পরকীয়ায় লিপ্ত ফরহাদ মিয়ার কাছ থেকে সে ২ লাখ টাকা নিয়েছিল। র‌্যাবের এই কর্মকর্তা বলেন, আবদুল করিম ২০১৪ সালের ১৮ জানুয়ারি নাটোরের  সিংড়া থানার ৪ নম্বর কলম ইউপির তৎকালীন চেয়ারম্যান ফজলার ফনুকে প্রকাশ্যে কুপিয়ে    হত্যা করে। ওই হত্যা মামলায় তার যাবজ্জীবন সাজা হয়। সে ওই মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি।

পারভেজ রানা বলেন, স্থায়ী ঠিকানা থেকে পালিয়ে ঢাকার আশুলিয়া এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছিল করিম। এসব অপরাধমূলক কর্মকান্ডের কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে সে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ডাকাত সর্দার গ্রেফতার : র?্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারজানা হক জানান, খিলক্ষেত থেকে বৃহস্পতিবার দিবাগত রাতে ডাকাত সর্দার রাইসুলকে গ্রেফতার করা হয়। তার নামে রামপুরাসহ রাজধানীর বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে। ২০২১ সালে রামপুরা থানার মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হলেই সে আত্মগোপনে চলে যায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর