শনিবার, ১৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

সাঈদীর জন্য মসজিদে মোনাজাত মুসল্লিদের তীব্র প্রতিবাদ

ঝিনাইদহ প্রতিনিধি

মানবতাবিরোধী অপরাধে দন্ডিত মৃত দেলাওয়ার হোসাইন সাঈদীর মাগফিরাত কামনা করে ঝিনাইদহের একটি মসজিদে মোনাজাতে প্রধানমন্ত্রীকে গালাগাল করার ঘটনাকে কেন্দ্র করে মসজিদে হট্টগোল হয়েছে। বিক্ষুব্ধ মুসল্লিরা মসজিদ থেকে বেরিয়ে যান। এর পরই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। জানা যায়, আগুনে পুড়ে মারা যাওয়া স্থানীয় মিনারুল ও তার বাবার মাগফিরাতের জন্য হরিণাকুন্ডু উপজেলার বাকচুয়া লক্ষ্মীপুর জামে মসজিদে গতকাল জুমার নামাজ শেষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ওই সময় পূর্ব ঘোষণা ছাড়াই জামায়াত নেতা নিজাম উদ্দিন লস্কর দাঁড়িয়ে সাঈদীর মাগফিরাতের জন্য দোয়া করতে ইমামকে আহ্বান জানান। মুসল্লিরা এতে আপত্তি জানালে নিজাম লস্কর তাদের মসজিদ থেকে বেরিয়ে যেতে বলেন। এতে হট্টগোলের সৃষ্টি হয়। বেশ কিছু বিক্ষুব্ধ মুসল্লি মসজিদ ত্যাগ করেন। এর পরপরই সাঈদীর জন্য বিশেষ মোনাজাত করা হয়। মুসল্লিরা জানান, মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেরাউন আখ্যা দিয়ে গালমন্দও করা হয়।

নিজাম লস্কর হরিণাকুন্ডুর পুলিশ সদস্য ওমর ফারুক হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।

মুসল্লি ইসলাম মন্ডল জানান, আমি শেষ পর্যন্ত মসজিদে ছিলাম। একজন মানবতাবিরোধী অপরাধে দন্ডিত ব্যক্তি সাঈদীর জন্য মসজিদের মতো পবিত্র স্থানে প্রকাশ্যে মোনাজাত হতে দেখে আমি স্তম্ভিত।

স্থানীয় মুসল্লি শাকিল মোল্লা বলেন, নিজাম লস্কর মসজিদে হঠাৎ করে দাঁড়িয়েই রাজাকার সাঈদীর জন্য দোয়া করতে বললে আমরা প্রতিবাদ জানাই, মসজিদ থেকে বের হয়ে আসি। আমরা এই নষ্টামিতে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

ঘটনার বিষয়ে জানতে নিজাম লস্করের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে হরিণাকুন্ডু থানার অফিসার ইনচার্জ আবু আজিফ জানান, ঘটনার বিষয়ে এখন পর্যন্ত কেউ তাকে জানাননি। তবে প্রয়োজনে তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর