শনিবার, ১৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

সরকারকে সরতেই হবে : গণতন্ত্র মঞ্চ

নিজস্ব প্রতিবেদক

বর্তমান আওয়ামী লীগ সরকারের মৃত্যু ঘটেছে বলে দাবি করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তারা বলেন, ভয়ভীতি দেখিয়ে আর ক্ষমতায় থাকা যাবে না। আগামী মাসের মধ্যে এই সরকারকে যেতে হবে। এবারই শেষ লড়াই। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা এসব কথা বলেন। এক দফা দাবি আদায়ের লক্ষ্যে গণমিছিল কর্মসূচির আগে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে গণতন্ত্র মঞ্চ। জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগের নেতারা নীতি-নৈতিকতা, কূটনৈতিক শিষ্টাচার ভুলে গেছেন। এ সরকারের মৃত্যু ঘটেছে। আগামী মাসের মধ্যে এই সরকারকে যেতে হবে।

ক্ষমতায় থাকতে সরকার বিভিন্ন দেশের কাছে ভিক্ষা চাচ্ছে বলে মন্তব্য করেন গণতন্ত্র মঞ্চের নেতা ও নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

বিরোধীদের দমন-পীড়ন করে সরকার তাদের শেষ রক্ষা করতে চাচ্ছে বলে মন্তব্য করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। সভাপতির বক্তব্যে ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বলেন, আওয়ামী লীগ আর কোনো ছলচাতুরির নির্বাচন করতে পারবে না।

ভাসানী অনুসারী পরিষদের সদস্যসচিব হাবিবুর রহমানের সঞ্চালনায় আরও বক্তৃতা করেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়ক আবুল হাসান প্রমুখ। সমাবেশ শেষে একটি মিছিল প্রেস ক্লাব থেকে পল্টন মোড় হয়ে কাকরাইল গিয়ে শেষ হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর