রবিবার, ২০ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
ভর্তি জালিয়াতি

রাবি ছাত্রলীগ নেতা তন্ময়সহ বহিষ্কার ৪

রাবি প্রতিনিধি

সংগঠনবিরোধী ও অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়সহ চার নেতা-কর্মীকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। গতকাল কেন্দ্রীয় ছাত্রলীগের দফতর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত অন্যরা হলেন- বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হল ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাজু আহমেদ, একই হলের কর্মী শাকোয়ান সিদ্দিক প্রাঙ্গণ ও শহীদ হবিবুর রহমান হল ছাত্রলীগের কর্মী মহিবুল মমিন সনেট। এর আগে ১৮ আগস্ট নগরীর মতিহার থানায় জালিয়াতি করে শিক্ষার্থী ভর্তি করার অভিযোগ এনে তন্ময়, রাজু, প্রাঙ্গণ ও সনেটের নামে মামলা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একই দিনে অপহরণ ও মুক্তিপণ দাবির অভিযোগে তাদের বিরুদ্ধে আরেকটা মামলা হয়। জানা গেছে, ২০২২-২৩ সেশনে রাবির প্রথমবর্ষ ভর্তি পরীক্ষায় জালিয়াতি করে ভর্তি করার শর্তে আহসান হাবীব নামে এক ভর্তিচ্ছুর সঙ্গে ৪ লাখ ৮০ হাজার টাকা চুক্তি করে অভিযুক্ত তন্ময়, সনেট ও প্রাঙ্গণ। চুক্তি অনুসারে ভর্তির সুযোগ পায় ওই শিক্ষার্থী।

গত ১৭ আগস্ট রাবিতে ভর্তিও হন আহসান। কিন্তু চুক্তির টাকা সম্পূর্ণ পরিশোধ না করায় ক্যাম্পাস থেকে আহসানকে অপহরণ করে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন তন্ময়, সনেট, প্রাঙ্গণ ও রাজু। এ ঘটনা জানার পর প্রক্টরিয়াল টিম আহসানকে উদ্ধার করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর