মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

জাবিতে সাংবাদিককে পেটাল ছাত্রলীগ

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে আসিফ আল মামুন নামে এক সাংবাদিককে মারধরের অভিযোগ পাওয়া গেছে। বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের খেলার মাঠে রবিবার দিবাগত রাত ২টায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী আসিফ বার্তা সংস্থা ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) জাবি প্রতিনিধি। অভিযুক্তরা জাবি শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের অনুসারী হিসেবে পরিচিত। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ভুক্তভোগী আসিফ হলের দোকানে চা খাচ্ছিলেন। এ সময় হলের গেস্টরুম থেকে ছাত্রলীগ নেতা-কর্মীরা ‘চোর চোর’ বলে কাউকে ধাওয়া করে। তারা হলের মাঠের দিকে এগিয়ে যেতে থাকলে ওই সাংবাদিক সেখানে যান। অজ্ঞাত ব্যক্তিটি পালিয়ে গেলে ধাওয়াকারীরা অন্ধকারে আসিফকে মারধর করে। এর বিচার চেয়ে গতকাল বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন তিনি। এতে মোহাম্মদ নাঈম হোসেন, আমিনুর সুমন, হৃদয় রায়, শাফায়েত হোসেন তোহা, মেহেদী হাসানকে মূল অভিযুক্ত এবং সারোয়ার শাকিল, জাহিদ হাসান, রিজওয়ান রাশেদ সোয়ান, ফয়জুল ইসলাম নিরব, সৌরভ পাল, মীর তাওহীদুল ইসলাম, আলী আক্কাস আকাশ, মাহীদ ও সীমান্তকে প্রত্যক্ষ মদদদাতা উল্লেখ করা হয়।  তারা ৪৮ ও ৪৭ ব্যাচের শিক্ষার্থী। অভিযুক্তরা ঘটনাটি ভুল বোঝাবুঝি ছিল বলে দাবি করেছেন।

জাবি শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, ‘ঘটনাটি আমি শুনেছি, এটা কোনোভাবেই কাম্য নয়। জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ওয়ার্ডেন ও ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. এজহারুল ইসলাম বলেন, সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই রাজধানীর ধোলাইখালে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির অন্তত ৪২৪ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মইনুল ইসলাম জানান, প্রাথমিক তথ্য যাচাই করে মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ ২৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। মামলায় পুলিশ এ পর্যন্ত পাঁচজনকে আটক করেছে বলেও জানান তিনি।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর