বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

জঙ্গিদের মদদদাতা বিএনপি : হানিফ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জঙ্গিদের মদদদাতা বিএনপি : হানিফ

বাংলাভাইসহ সব জঙ্গি বিএনপির মদদে সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম বলেন সরকার জঙ্গি ধরে নতুন নাটক সৃষ্টি করছে, কিন্তু এ জঙ্গি তো বিএনপির সৃষ্টি।’ গতকাল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) এক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জবির নীল দল আয়োজিত আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন। নীল দলের সভাপতি অধ্যাপক ড. মো. নূরে আলম আবদুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন নীল দলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. মমিন উদ্দিন। প্রবন্ধ উপস্থাপন করেন আইন বিভাগের সহকারী অধ্যাপক মো. মেফতাহুল হাসান। বক্তব্য রাখেন জবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. মো. আশরাফ-উল-আলম ও নীল দলের সাবেক সভাপতি অধ্যাপক ড. মো. জাকারিয়া মিয়া।

ফরিদা ইয়াসমিন বলেন, বঙ্গবন্ধু এই দেশের মানুষের মুক্তির আন্দোলনের জন্য সবসময় লড়ে গেছেন। তিনি কখনো কারও কাছে মাথানত করেননি। ইতিহাসে বঙ্গবন্ধু হত্যার মতো আর কোনো নৃশংস হত্যাকান্ড নেই। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন এখন তার কন্যা বাস্তবায়ন করে যাচ্ছেন। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু বাঙালিদের জন্য নিজের জীবন উৎসর্গ করে গেছেন। এই বাঙালিরাই যে তাঁকে হত্যা করবে, এটা তিনি কখনো ভাবেননি।

ফরিদা ইয়াসমিন বলেন, তাঁর হত্যার মূলহোতা এবং পেছনের কুশীলবদের বের করার জন্য একটি কমিশন গঠন করা হচ্ছে। এটি সাংবাদিক সমাজ এবং সাধারণ মানুষের দাবি। তিনি বলেন, আজকে বাংলাদেশ উন্নয়নের বিস্ময়। এটি একদিনে হয়নি। শেখ হাসিনার শ্রম, মেধা ও বুদ্ধির জন্য হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর