শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

রাজশাহীতে এমটিএফইর দুই প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

মেটাভার্স ফরেন এক্সচেঞ্জ (এমটিএফই) অ্যাপের ফাঁদে ফেলে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে মহানগরীর রাজপাড়া থানা পুলিশ ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। গ্রেফতারকৃতরা হলেন- দিপেন্দ্রনাথ সাহা (৪৩) ও লতিফুল বারী বাবু (৪২)। দিপেন্দ্রনাথ সাহা রাজশাহী জেলার মোহনপুর থানার বিশুহারা গ্রামের দিজেন্দ্রনাথ সাহার ছেলে। তিনি সিইও হিসেবে দায়িত্ব পালন করতেন। অন্যদিকে লতিফুল বারী বাবু নওগাঁ জেলার মহাদেবপুর থানার মহাবেদবপুর গ্রামের আবদুর রশিদের ছেলে। গতকাল দুপুর সাড়ে ১২টায় আরএমপি সদর দফতর কনফারেন্স রুমে রাজশাহী মহানগর পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

জানা যায়, দুবাই থেকে পরিচালিত কানাডাভিত্তিক মেটাভার্স ফরেন এক্সচেঞ্জ (এমটিএফই) অ্যাপের ফাঁদে ফেলে সাধারণ জনগণের কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। এর ফলে হাজার হাজার যুবক তাদের জমানো টাকা হারিয়ে হয়েছেন দিশাহারা। আলোচিত বিষয়টি নিয়ে সাম্প্রতিক এমটিএফই অ্যাপের বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার হয়। সংবাদটি আলোচিত হলে গত ২৩ জুলাই রাজশাহীর জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জহুরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন। আদালত তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য রাজপাড়া থানা পুলিশ, সিআইডি ও পিবিআইকে নির্দেশ দেন। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে তদন্তকারী সংস্থা ঘটনার সত্যতা পেয়ে আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করলে পুলিশের গ্রেফতার এড়াতে প্রতারকরা গা-ঢাকা দেয়।

পরবর্তীতে আরএমপির রাজপাড়া থানা পুলিশের নেতৃত্বে সিআইডি রাজশাহী ও পিবিআই রাজশাহীর যৌথ টিম বুধবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাজশাহী জেলার মোহনপুর থানা এলাকা থেকে দিপেন্দ্রনাথ সাহা ও নওগাঁ থেকে লতিফুল বারী বাবুকে গ্রেফতার করে।

রাজশাহী মহানগর পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার জানান, গ্রেফতারকৃতদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এ ঘটনায় জড়িত অন্যদের খুঁজে বের করতে কাজ করছে পুলিশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর