শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

ঐচ্ছিক অবসরে যাচ্ছেন অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিন

নিজস্ব প্রতিবেদক

ঐচ্ছিক অবসরে যাচ্ছেন অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিন। ২৮ আগস্ট থেকে অবসরে যাচ্ছেন তিনি। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। তিনি দেশে প্রথম নারী সচিব হিসেবে অর্থ মন্ত্রণালয়ে যোগ দেন। ২০২২ সালের ১৬ জুন থেকে সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব পদে কর্মরত ছিলেন। এর আগে রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) ছিলেন।

প্রজ্ঞাপনে জানানো হয়, অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিনের চাকরিকাল ২৫ বছর পূর্ণ হয়েছে। তার অভিপ্রায় অনুযায়ী সরকারি চাকরি আইন অনুযায়ী ২৮ আগস্ট থেকে তাকে সরকারি চাকরি থেকে ঐচ্ছিক অবসর প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে বলা হয়, তার অনুকূলে ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ ল্যাম্পগ্র্যান্টসহ ২৯ আগস্ট ২০২৩ থেকে ২৮ আগস্ট ২০২৪ তারিখ পর্যন্ত এক বছরের অবসর-উত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করা হলো। তিনি বিধি অনুযায়ী অবসর ও অবসর-উত্তর ছুটিকালীন সুবিধাদী পাবেন বলেও এতে জানানো হয়। ফাতিমা ইয়াসমিনকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। ফাতিমা ইয়াসমিন ১৯৯১ সালে বিসিএস প্রশাসন ক্যাডারের নবম ব্যাচে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর