শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

রমেক হাসপাতালে দালালের দৌরাত্ম্য অভিযানে ছয়জনের সাজা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দালালদের দৌরাত্ম্যে অতিষ্ঠ সেবাপ্রত্যাশীরা। দালালদের দৌরাত্ম্য কমাতে প্রশাসনের পক্ষ থেকে গতকাল দুপুরে অভিযান চালানো হয়। দালালবিরোধী অভিযানে ছয়জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটকদের এ শাস্তি দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেওয়ান আসিফ পেলে। সাজাপ্রাপ্তরা হলেন-  জেসমিন বেগম (৩৫), মোছা. জেসমিন, শাকিল হোসেন (৩০),  আতাউর রহমান আতা (২৮), হাফিজুর রহমান (৩২) এবং রুনা আক্তার (৩৫)। এদের মধ্যে শাকিল হোসেনকে তিন মাস, আতাউর রহমানকে এক মাস, জেসমিন বেগমকে ১৫ দিন এবং মোছা. জেসমিনকে ১৫ দিনের কারাদ  প্রদান করা হয়েছে।

এ ছাড়া হাফিজুর রহমানকে ৫ হাজার টাকা জরিমানা এবং রুনা আক্তারকে বন্ড পেপারে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটকদের এ শাস্তি দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তিনি জানান, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) উৎপল কুমার রায়ের নেতৃত্বে ডিবি ও পুলিশ ফাঁড়ির সদস্যদের নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দালালবিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় হাসপাতাল গেট, জরুরি বিভাগসহ বিভিন্ন বিভাগ থেকে ছয়জনকে আটক করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট দেওয়ান আসিফ বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দালাল চক্রকে উৎখাত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এখানে এসে দালাল চক্রের বিষয়ে আমরা সত্যতা পাই এবং ছয়জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর