শনিবার, ২৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

দুই দলের কারণে গণতন্ত্র বারবার মুখ থুবড়ে পড়েছে : জাকের পার্টি

নিজস্ব প্রতিবেদক

জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল বলেছেন, এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়নি। বড় দুটি দল পরস্পর সংঘাতমুখী। এক দল আরেক দলকে নিশ্চিহ্ন করে দিতে চায়। এটা গণতান্ত্রিক নীতি নয়। এ দুটি বড় দলের কারণে গণতন্ত্র বার বার মুখ থুবড়ে পড়েছে। অসাংবিধানিক শক্তি ক্ষমতায় আসার সুযোগ পেয়েছে। গতকাল বিকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাকের পার্টির চতুর্থ জাতীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। কাউন্সিলে জাকের পার্টি ও সহযোগী সংগঠনগুলোর ডেলিগেট এবং কাউন্সিলরা উপস্থিত ছিলেন। উদ্বোধনী মহাসমাবেশে বক্তব্য রাখেন জাকের পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সল, জাকের পার্টির মহাসচিব শামীম হায়দার এবং কেন্দ্রীয় নেতারা। জাকের পার্টি চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধুর শাহাদাতের পরে বাংলাদেশের একটি নির্বাচনও নিরপেক্ষ হয়নি। নির্বাচনের নামে খেলা হয়েছে। চক্রান্তকারীরা তাদের পক্ষে ভোটের ফলাফল নিয়ে গেছে।

মোস্তফা আমীর ফয়সল বলেন, বহু স্বৈরাচার বিশ্বের নানা দেশে উন্নয়ন করেছে। কিন্তু জনগণের সমর্থন তারা পায়নি। কারণ জনগণ চায় মুক্ত চিন্তার স্বাধীনতা, গণতন্ত্রের প্রতিষ্ঠা। জনগণ বাকস্বাধীনতা চায়, ভোট দিতে চায়। তার পরই উন্নয়ন চায়।

মোস্তফা আমীর ফয়সল বলেন, বড় দুই দলের জোটে যারা আছেন এদের পায়ে জোর নেই। এরা আওয়ামী লীগ বা বিএনপির কাঁধে ভর দিয়ে স্বার্থ আদায় করে। এতে রাজনীতিবিদদের সম্মান থাকে না। কিন্তু উনাদের লাজলজ্জা নেই। জাকের পার্টির কাছে নীতিনৈতিকতা আগে, সমর্থন যাবে পেছনে। আমরা নৈতিকতার পথ ধরে ক্ষমতায় যেতে চাই। ইতোমধ্যে আমরা ২ হাজার ৬১৫ প্রার্থী জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনের জন্য তৈরি করে রেখেছি। বিজয় আমাদের সুনিশ্চিত ইনশাআল্লাহ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর