সোমবার, ২৮ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

নির্বাচন প্রতিহতের চেষ্টা জনগণ কঠোর হাতে দমন করবে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন প্রতিহতের চেষ্টা জনগণ কঠোর হাতে দমন করবে : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি যে নির্বাচন বর্জনের হুমকি দেয়, তাতে কিছু আসে-যায় না। তারা সিটি করপোরেশন নির্বাচন বর্জন করেছিল, জনগণ বর্জন করে নাই, ৫০ শতাংশের বেশি ভোট মানুষ দিয়েছে। নির্বাচন বর্জন করার অধিকার তাদের অবশ্যই আছে। কিন্তু যদি কেউ নির্বাচন প্রতিহত করার চেষ্টা করে, এ দেশের মানুষ কঠোর হস্তে তা দমন করবে। গতকাল জাতীয় প্রেস ক্লাবে আইভি রহমান পরিষদ আয়োজিত ‘গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সহধর্মিণী আইভি রহমানের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সেই সঙ্গে সতর্কবার্তা উচ্চারণ করে হাছান মাহমুদ বলেন, এটি ২০১৪ সাল নয়, এটি ২০২৩ কিংবা ২০২৪ সাল। সুতরাং এখন ওই ২০১৩-১৪ সালের অরাজকতার পুনরাবৃত্তির অপচেষ্টা দেশের মানুষ করতে দেবে না।

আইভি রহমান পরিষদের আহ্বায়ক বাংলাদেশ সংবাদ সংস্থার পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, দলের জাতীয় পরিষদের সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, যুব মহিলা লীগের সভাপতি ডেইজি সারোয়ার, আওয়ামী লীগ নেতা এম এ করিম, বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন, আইভি রহমান পরিষদের যুগ্ম আহ্বায়ক আক্তারুজ্জামান খোকা, মুহাম্মদ রোকন উদ্দিন পাঠান, ডিইউজের সহসভাপতি মানিক লাল ঘোষ, গ্রেনেড হামলায় আহত অ্যাডভোকেট কাজী সাহানারা ইয়াসমীন প্রমুখ বক্তৃতা করেন।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যা এবং ২০০৪ সালে গ্রেনেড হামলার জন্য বিএনপি নেতাদের দায়ী করে সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘১৫ আগস্টের হত্যাকান্ড ঘটিয়েছে মোশতাক এবং জিয়া আর ২১ আগস্টের হত্যাকান্ড ঘটিয়েছে তারেক জিয়া। তারা আসলে হত্যার রাজনীতিটাই করে। হত্যার রাজনীতির মাধ্যমেই জিয়াউর রহমানের উত্থান এবং ক্ষমতায় টিকে থাকার জন্য এই হত্যা সে অব্যাহত রেখেছিল। তার বিরুদ্ধে যখনই সেনাবাহিনীতে অভ্যুত্থানের চেষ্টা হয়েছে তখনই নির্বিচারে সেনাবাহিনীর অফিসার এবং জওয়ানদের হত্যা করা হয়েছিল। জিয়াউর রহমানের স্ত্রীর প্রতি সম্মান রেখেই বলতে চাই, বেগম খালেদা জিয়ার বিএনপি ১০ বছর ক্ষমতায় ছিল কিন্তু জিয়া হত্যাকান্ডের বিচার হয় নাই। কারণ কেঁচো খুঁড়তে সাপ বের হবে সে জন্য।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর