সোমবার, ২৮ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

শিক্ষার্থীদের রিকশায় কলেজ বাসের ধাক্কা সংঘর্ষে ৬ শিক্ষার্থী আহত

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুর রোডে শিক্ষার্থীদের বহনকারী এক রিকশায় কলেজ বাসের ধাক্কার ঘটনাকে কেন্দ্র করে গতকাল ঢাকা কলেজ, সিটি কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মাঝে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এতে তিন কলেজের ছয় শিক্ষার্থী আহত হয়েছেন। এর মধ্যে দুজন ঢাকা কলেজের, একজন আইডিয়াল কলেজের ও তিনজন ঢাকা সিটি কলেজের। গতকাল দুপুরে মিরপুর রোডের ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালের সামনে ঘটনার সূত্রপাত হলেও পরে তা সায়েন্সল্যাব পর্যন্ত ছড়িয়ে পড়ে। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ ইসলাম জানান, শিক্ষার্থীদের নিয়ে ঢাকা কলেজের একটি বাস মিরপুরের দিকে যাচ্ছিল। পথে আনোয়ার খান মডার্ন হাসপাতালের সামনে একটি রিকশার সঙ্গে বাসটির ধাক্কা লাগে। এতে আইডিয়ালের কয়েকজন শিক্ষার্থী প্রতিবাদ করে। তখন দুই কলেজের শিক্ষার্থীদের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

 এ ঘটনার সূত্র ধরে পরে সায়েন্সল্যাব মোড়েও মারামারি হয়। ধারণা করা হচ্ছে, ওই রিকশায় আইডিয়ালের শিক্ষার্থী ছিল।

এ ঘটনায় আহতরা হলো-সিটি কলেজের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র জয়ন্ত ভৌমিক, হিসাববিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শাওন আহমেদ ও জেফরি, ঢাকা কলেজের উচ্চমাধ্যমিকের তুহিন রহমান ও মেহেদি হাসান জিহাদ এবং আইডিয়াল কলেজের মো. ইমরান। জয়ন্তের মাথায় ১১টি সেলাই লেগেছে।

ঢাকা সিটি কলেজের শিক্ষার্থী খন্দকার আবরার জাহিন জানান, কলেজ বন্ধের পর দুপুরে তিনিসহ কয়েকজন সহপাঠী সায়েন্সল্যাব দিয়ে যাচ্ছিলেন। এ সময় ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের মধ্যে পড়ে সহপাঠী শাওন ও জেফরিসহ জয়ন্ত ভৌমিক আহত হন।

জানা গেছে, ঢাকা কলেজের বাসে হামলা ও শিক্ষার্থীর হাত ভেঙে দেওয়ার ঘটনা ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর