মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

পাহাড় ধসে মৃত্যুর ঘটনায় দুই মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানার ষোলশহর এলাকার আইডব্লিউ কলোনিতে পাহাড় ধসে বাবা-মেয়ের মৃত্যুর ঘটনায় দুটি মামলা করা হয়েছে। গতকাল নগরের পাঁচলাইশ থানায় পৃথকভাবে নিহতের পরিবারের পক্ষে মহরম আলী ও পরিবেশ অধিদফতরের পরিদর্শক মুহাম্মদ আশফাকুর রহমান বাদী হয়ে মামলা করেন। দুই মামলাতেই আবদুল খালেক (৫৫) নামে একজনকে আসামি করা হয়েছে। তিনি রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় প্রকৌশলী-১ এর কার্যালয়ে চৌকিদার হিসেবে কর্মরত আছেন। এর আগে গত রবিবার সকালে নগরের ষোলশহর রেলস্টেশনের কাছে আইডব্লিউ কলোনি-সংলগ্ন পাহাড় ধসে মো. আবদুল আউয়াল সোহেল (৩৫) ও তার সাত মাস বয়সী মেয়ে বিবি জান্নাতের মৃত্যু হয়।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, ষোলশহর এলাকার আইডব্লিউ কলোনিতে বাবা-মেয়ের মৃত্যুর ঘটনায় পরিবারের পক্ষ থেকে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে আবদুল খালেকের নাম উল্লেখ করে সহযোগী অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা করা হয়। 

মামলায় অভিযোগ করা হয়েছে, পাহাড় কেটে দেয়াল নির্মাণের সময় তারা খালেককে বাধা দিয়েছিলেন। কিন্তু জোর করে তিনি এ দেওয়াল নির্মাণ করেছিলেন। তিনি বলেন, পাহাড় কাটার অভিযোগে পরিবেশ অধিদফতরের এক কর্মকর্তা বাদী হয়ে আবদুল খালেকের বিরুদ্ধে অপর মামলাটি করেন। 

 

 

 

সর্বশেষ খবর