মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বেসিক কর্মকর্তাদের আত্মসমর্পণের আদেশ বাতিল

নিজস্ব প্রতিবেদক

বেসিক ব্যাংকের ঋণ জালিয়াতি ও অর্থ পাচারের মামলায় ব্যাংকটির চার কর্মকর্তাকে ছয় সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের জন্য দেওয়া হাই কোর্টের আদেশ বাতিল করেছেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ হাই কোর্টের আদেশের বিরুদ্ধে দুদকের আবেদন নিষ্পত্তি করে গতকাল এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। চার কর্মকর্তার পক্ষে ছিলেন আইনজীবী এ এম মাছুম।

এর আগে ব্যাংকটির চার কর্মকর্তা-প্রধান কার্যালয়ের এজিএম সাদিয়া আক্তার শাহীন ২০ মামলায় ও মো. জালাল উদ্দিন ১৮ মামলায়, গুলশান শাখার এজিএম রুমানা আহাদ ১৩ মামলায় এবং মতিঝিল লোকাল অফিসের এজিএম এ এস এম আনিসুর রহমান ১৮ মামলায় হাই কোর্টে আগাম জামিন চেয়েছিলেন। গত ৩ আগস্ট এ চার কর্মকর্তাকে ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন হাই কোর্ট। ওই আদেশের বিরুদ্ধেই আপিল বিভাগে আবেদন করে দুদক।

বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির ৫৯ মামলায় ১৪৭ জনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর মধ্যে ৫৮ মামলায় ব্যাংকটির সাবেক চেয়ারম্যান আবদুল হাই বাচ্চু চার্জশিটভুক্ত আসামি। আসামিদের বিরুদ্ধে বেসিক ব্যাংক থেকে ঋণ নিয়ে ২ হাজার ২৬৫ কোটি ৬৮ লাখ টাকা আত্মসাৎ ও পাচার করার অভিযোগ আনা হয়। গত ১২ জুন প্রেস ব্রিফিংয়ে দুদক সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য জানান।

সর্বশেষ খবর