মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

চট্টগ্রামে ট্রেন-পুলিশভ্যান সংঘর্ষে গেটম্যানকে অভিযুক্ত করে মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের সীতাকুন্ডে ট্রেন-পুলিশভ্যান সংঘর্ষের ঘটনায় গেটম্যান মাহমুদ হাসান দীপুকে আসামি করে মামলা দায়ের করেছে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ। রবিবার দিবাগত রাতে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ সামিউর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি মাজহারুল করিম বলেন, ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ সামিউর রহমান থানায় এজাহার দিলে গতকাল রাতেই মামলাটি নথিভুক্ত করা হয়। পুলিশ তদন্ত শুরু করেছে। এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে জেলা প্রশাসন ও রেলওয়ের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়। দুই তদন্ত কমিটিকেই আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। জলা প্রশাসনের পাঁচ সদস্যের তদন্ত কমিটিতে প্রধান করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানভীর-আল-নাসীফকে। সদস্য করা হয়েছে, সীতাকুন্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ বি এম রায়হানুল বারী, সীতাকুন্ড উপজেলার ইউএনও কে এম রফিকুল ইসলাম, রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী রফিকুল ইসলাম ও চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আবদুল মালেককে। রেলওয়ের চার সদস্যের তদন্ত কমিটিতে রয়েছেন বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনিসুর রহমান, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) সাজিদ হাসান, বিভাগীয় প্রকৌশলী (ডিএন-১) রফিকুল ইসলাম ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ড্যান্ট রেজাউনুর রহমান। 

গত রবিবার দুপুরে সীতাকুন্ডের ফকিরহাট রেলক্রসিং অতিক্রম করার সময় থানার একটি পুলিশ ভ্যানকে সজোরে ধাক্কা দেয় চট্টগ্রামমুখী সোনার বাংলা এক্সপ্রেস। এতে গাড়িটি দুমড়ে-মুচড়ে তিন পুলিশ কনস্টেবল নিহত হন। এ ঘটনায় আহত হয় এক ইউপি সদস্য ও দুই পুলিশ সদস্য।

 

সর্বশেষ খবর