মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

পতন কাটিয়ে ঊর্ধ্বমুখী ধারায় ফিরেছে শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদক

পতন কাটিয়ে ঊর্ধ্বমুখী ধারায় ফিরেছে শেয়ারবাজার

পতন কাটিয়ে ঊর্ধ্বমুখী ধারায় ফিরেছে শেয়ারবাজার। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্যসূচক বেড়েছে। সেইসঙ্গে ডিএসইতে লেনদেন বেড়ে ৫০০ কোটি টাকা ছাড়িয়েছে। এর মাধ্যমে টানা তিন কার্যদিবস মূল্যসূচক বাড়ল।

দিনের লেনদেন শেষে ডিএসইতে সব খাত মিলে ৬৭ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ৮৯টির। আর ১৮২টির দাম অপরিবর্তিত রয়েছে। এতে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৯৯ পয়েন্টে অবস্থান করছে। সবকটি মূল্যসূচক বাড়ার পাশাপাশি ডিএসইতে লেনদেনের গতিও বেড়েছে। দিনভর বাজারটিতে লেনদেন হয়েছে ৫৪০ কোটি ৯ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৪২৭ কোটি ৪৯ লাখ টাকা। সে হিসাবে লেনদেন বেড়েছে ১১২ কোটি ৬০ লাখ টাকা।

লেনদেনের শীর্ষ ছিল ফু-ওয়াং ফুডের শেয়ার। কোম্পানিটির ৫০ কোটি ৩১ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা রূপালী লাইফ ইনস্যুরেন্স ২৫ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২৩ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে সোনালী পেপার।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই বেড়েছে ১১ পয়েন্ট। বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ১৯৫টি প্রতিষ্ঠানের মধ্যে ৪৭টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ৫৩টির এবং ৯৫টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১০ কোটি ৭১ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৪ কোটি ৪৯ লাখ টাকা।

সর্বশেষ খবর