মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
মানবতাবিরোধী অপরাধ

পরোয়ানাভুক্ত আসামি ফজলুর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কর্তৃক গ্রেফতারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি মো. ফজলুর রহমান বিশ্বাসকে (৭২) গ্রেফতার করেছে র‌্যাব। রবিবার দিবাগত রাতে র‌্যাব-৩-এর একটি দল যশোরের কোতোয়ালি থানাধীন এলাকা থেকে তাকে গ্রেফতার করে। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩-এর স্টাফ অফিসার (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারজানা হক। তিনি বলেন, যশোরের কোতোয়ালি থানাধীন থেকে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কর্তৃক গ্রেফতারি পরোয়ানাভুক্ত দীর্ঘদিন ধরে পলাতক আসামি ফজলুর রহমান বিশ্বাসকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধকালীন হত্যা, গণহত্যা, ধর্ষণ, অগ্নিসংযোগ, লুণ্ঠন, অপহরণের মতো বিভিন্ন অভিযোগ রয়েছে।

এ সংক্রান্ত অভিযোগে তার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ২০২১ সালে একটি মামলা রয়েছে। পরবর্তীকালে মামলাটির তদন্ত চলাকালে ট্রাইব্যুনাল তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এএসপি ফারজানা বলেন, এরপর থেকেই আসামি নিজ এলাকা ছেড়ে যশোরের কোতোয়ালি থানাধীন এলাকায় আত্মগোপনে চলে যায়। এরই পরিপ্রেক্ষিতে র‌্যাব-৩-এর একটি আভিযানিক দল অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতার আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

সর্বশেষ খবর