মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

আমরা শুধু ভাতই খাওয়াই না, অস্ত্রও উদ্ধার করি : হারুন অর রশীদ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, আমরা শুধু ভাতই খাওয়াই না, অস্ত্রও উদ্ধার করি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের ডিবি কার্যালয়ে মধ্যাহ্নভোজের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হওয়ার পর বিষয়টি নিয়ে সারা দেশে তোলপাড় শুরু হয়। এবার চার আগ্নেয়াস্ত্রসহ সাত ছাত্রদল নেতাকে গ্রেফতারে ঘটনায় সেই আলোচনা-সমালোচনার জবাব দেন তিনি।

গতকাল রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের হারুন অর রশীদ বলেন, যেখানেই ঘটনা ঘটুক, আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে অপরাধীদের শনাক্ত ও গ্রেফতার করে সাধারণ মানুষকে স্বস্তি দেওয়ার চেষ্টা করি।

অনেকেই মনে করতে পারেন, ডিবি কার্যালয় একটা ভাতের হোটেল। এতে আমরা হতাশ হব না। এটা আমাদের মানবিক দিক। আমাদের কাছে অনেক ভুক্তভোগী ও সাধারণ মানুষ আসে। আমরা তাদের সমস্যাগুলো দ্রুত সমাধানের চেষ্টা করি। অনেক সময় বিকাল হয়ে গেলে আমাদের অফিসাররা মানবিকভাবে তাদের নাশতা কিংবা ভাত খেতে বলেন। এটা আমাদের মানবিকতা।

ছাত্রদল নেতাদের কাছ থেকে অস্ত্র উদ্ধারের বিষয়ে তিনি বলেন, পুলিশকে দুর্বল মনে করে কোনো অস্ত্র কারবারি, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী বা সন্ত্রাসী ঢাকা শহরে নির্বিঘ্নে ঘুরে বেড়াবে আর আমাদের ডিবির টিম বসে থাকবে, তা হতে পারে না। আমাদের আইনগত প্রক্রিয়ায় যা যা করা দরকার আমরা তা করব। ডিবি কাউকে ভয় পায় না। সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে, আসন্ন জাতীয় নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থে, অস্ত্র কারবারিরা যে দলেরই হোক না কেন, ডিবি পুলিশের প্রতিটি টিম আইনগত প্রক্রিয়ায় তাদের গ্রেফতার করতে তৎপর। আর অস্ত্রসহ গ্রেফতার ব্যক্তিদের রিমান্ডে এনে তাদের গডফাদারদের আমরা খুঁজে বের করব এবং আইনগত পদক্ষেপ নেব। আমরা সাধারণ মানুষকে স্বস্তি দিতে চাই।

সর্বশেষ খবর