বুধবার, ৩০ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

ব্যাংকের ৯২ কোটি টাকা নিয়ে পাট ব্যবসায়ী লাপাত্তা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

পাট কেনার নামে খুলনার সোনালী ব্যাংক দৌলতপুর শাখা থেকে ৯২ কোটি ৬৩ লাখ টাকা ঋণ নিয়ে পালিয়ে গেছেন খুলনার মেসার্স ইস্টার্ন ট্রেডার্সের স্বত্বাধিকারী সনজিৎ কুমার দাস। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় তার জামিন বাতিল ও গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন খুলনার বিভাগীয় স্পেশাল জজ আদালত। গতকাল আদালতের বিচারক আশরাফুল ইসলাম এই আদেশ দেন। দুর্নীতি দমন কমিশন (দুদক)’র পিপি অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেন। আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, অর্থ আত্মসাতের মামলার আসামি সনজিৎ কুমার দীর্ঘদিন উচ্চ আদালতের জামিনে ছিলেন। কিন্তু সুপ্রিম কোর্টের আপিলেট ডিভিশন তাকে নিম্ন আদালতে তার পাসপোর্ট জমা দিতে নির্দেশ দেন। সনজিৎ কুমার দাস তার পাসপোর্ট জমা না দিয়ে র‌্যাব জব্দ করেছে বলে আদালতকে জানান।

পরবর্তীতে তার পাসপোর্ট র‌্যাব জব্দ করেনি বলে নিশ্চিত হয় দুদক। এরপর দুদকের আবেদনের প্রেক্ষিতে আদালত জামিন বাতিল ও তার বিরুদ্ধে গ্রেফতারি পরওয়ানা জারি করেন।

একই মামলায় সোনালী ব্যাংক দৌলতপুর শাখার গোডাউন কিপার মতিয়ার রহমান, সাবেক এজিএম নজরুল ইসলাম, সহকারী মহাব্যবস্থাপক মানিক চন্দ্র মন্ডল, সিনিয়র প্রিন্সিপাল অফিসার রুহুল আমিন, অফিসার অজিত কুমার সরকারকে আসামি করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর