বুধবার, ৩০ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বনানী কবরস্থানে সমাহিত কাজী শাহেদ আহমেদ

নিজস্ব প্রতিবেদক

বনানী কবরস্থানে সমাহিত কাজী শাহেদ আহমেদ

অধুনালুপ্ত দৈনিক আজকের কাগজ পত্রিকার প্রকাশক ও সম্পাদক, জেমকন গ্রুপের প্রতিষ্ঠাতা কাজী শাহেদ আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল বাদ আসর গুলশান কেন্দ্রীয় মসজিদে (আজাদ মসজিদ) তৃতীয় ও শেষ জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। এ সময় কাজী শাহেদ আহমেদের তিন ছেলেসহ আত্মীয়-স্বজন এবং গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। জানাজা শুরু হওয়ার আগে কাজী শাহেদ আহমেদের বড় ছেলে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ তার বাবার জন্য সবার দোয়া কামনা করেন। এর আগে ধানমন্ডি ৭ নম্বর সড়কের বায়তুল আমান মসজিদে কাজী শাহেদ আহমেদের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

কাজী শাহেদ আহমেদের প্রথম জানাজার পর তার মরদেহ নেওয়া হয় ধানমন্ডির আবাহনী মাঠে। সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর সর্বস্তরের মানুষ কাজী শাহেদ আহমেদের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে ধানমন্ডি থেকে মরদেহ নিয়ে আসা হয় গুলশানের আজাদ মসজিদে (গুলশান কেন্দ্রীয় মসজিদ)।

সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কাজী শাহেদ আহমেদ। তার বয়স হয়েছিল ৮২ বছর ৯ মাস। তিনি স্ত্রী ও তিন ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী আমিনা আহমেদ বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী। বড় ছেলে কাজী নাবিল আহমেদ যশোর-৩ (সদর) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি। মেজো ছেলে কাজী আনিস আহমেদ অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউন ও ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের প্রকাশক। কাজী শাহেদ আহমেদের ছোট ছেলে ইনাম আহমেদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর