বুধবার, ৩০ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

মোবাইল ছিনতাই চক্রের সাত সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

অবশেষে মোবাইল চুরি ও ছিনতাইসহ আইএমইআই নম্বর পরিবর্তনকারী চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তারা প্রতিদিন ২০ থেকে ৩০টি মোবাইল ফোন সরবরাহ করতো চক্রের মূল তিন সদস্যের হাতে। ল্যাবে প্রতিদিন গড়ে ২০-২৫টি মোবাইলের আইএমইআই পরিবর্তন করা হতো। তারপর এসব মোবাইল বিক্রি হচ্ছিল ফুটপাত ও দোকানে। দামি মোবাইল পাচার হচ্ছিল দেশের বাইরেও। গতকাল মহানগর গোয়েন্দা পুলিশ ডিবি এক সংবাদ সম্মেলনে ছিনতাইকারীসহ চোরাই মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তনকারী চক্রের ৭জনকে গ্রেফতার করেছে বলে জানায়। এ বিষয়ে ডিবির মতিঝিল বিভাগের এডিসি মো. আফসার উদ্দিন খান বলেন, গ্রেফতারকৃত সাইদুল ও তৌহিদুল সরাসরি চোরাই মোবাইলের কারবার ও আইএমইআই পরিবর্তনে জড়িত।

তাদের এই কারবারে চুরি ও ছিনতাইয়ের মোবাইল সাপ্লাই দেয় বাকি পাঁচজন। পলাতক সাইফুলসহ চোরাই মোবাইল সরবরাহের সাপ্লাই চেইন জড়িত আরও অনেকে। তিনি আরও জানান, গত ২৩ আগস্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিবির মতিঝিল বিভাগের একটি টিম মাতুয়াইল এলাকায় অভিযান চালিয়ে চক্রের দুজনকে গ্রেফতার করে। পরে গুলিস্তান ও আশপাশের এলাকা থেকে একই চক্রের আরও ৫ সদস্যকে গ্রেফতার করা হয়। তারা হলেন- সোহেল রানা, রানা শেখ, বেলাল হোসেন রাসেল, আমির হোসেন ও মো. রবিন।

ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ছিনতাই করা মোবাইল ফোনের বেশির ভাগ অপরাধ কাজে ব্যবহার ও দেশের বাইরে পাচার হয়ে যায়। কম দামি চোরাই মোবাইল বিক্রি করে দিত ফুটপাতে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর