শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

সিলিন্ডার বিস্ফোরণ ১১ জন দগ্ধ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

কক্সবাজারে সিলিন্ডার বিস্ফোরণ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আনা হয় ১০ জনকে। আহতদের চমেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এর মধ্যে সবার অবস্থাই আশঙ্কাজনক। আহতদের মধ্যে একজন সর্বোচ্চ ৯০ শতাংশ পর্যন্ত দগ্ধ হন। তারা সবাই কক্সবাজার শহরের ১ নম্বর ওয়ার্ডের কুতুবদিয়া পাড়া ও সমিতি পাড়ার বাসিন্দা। গতকাল সকাল ৮টার দিকে কক্সবাজার শহরের নুনিয়াছড়া ৬ নম্বর জেটির রাশেদ সাহেবের ঘাটে মাছ ধরার ট্রলারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১১ জন জেলে দগ্ধ হন।

তাদের প্রথমে কক্সবাজার সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ১০ জন জেলেকে চমেক হাসপাতালে আনা হয়। আহতদের মধ্যে শাহীন (৩৫) দগ্ধ হন ৬০ শতাংশ, ওসমান গণি (২০) ৬০ শতাংশ, শফিকুল ইসলাম (২৬) ২০ শতাংশ, দ্বীন মোহাম্মদ (৩৬) ৯০ শতাংশ, আইয়ুব আলী (৫৫) ৬৫ শতাংশ, রফিকুল ইসলাম (২২) ৩৫ শতাংশ, রহিম উল্লাহ (৩৮) ২৫ শতাংশ, মঈন আহমেদ (২৪) ৩০ শতাংশ, রহিম উল্লাহ (৩০) ৯০ শতাংশ ও মো. আরমান (২২) ৭০ শতাংশ দগ্ধ হন।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান বলেন, কক্সবাজারে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় আহতদের সবাইকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তবে সবার অবস্থাই আশঙ্কাজনক। তাদের চিকিৎসায় প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক ও নার্স নিয়োজিত করা হয়েছে। আমাদের অনুরোধ থাকবে, হাসপাতালে যেন অহেতুক দর্শনার্থী ভিড় না করেন। এ ব্যাপারে আমরা সবার সহযোগিতা কামনা করছি। রোগীর স্বার্থে দর্শনার্থী শূন্যের কোঠায় রাখা উচিত।

জানা যায়, গত বৃহস্পতিবার শেষ রাতে মাছ শিকারের পর ট্রলার ৬ নম্বর ঘাটে নোঙর করে। গতকাল সকালে হঠাৎ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ট্রলারে আগুন ধরে যায়। পরে স্থানীয়রা মাঝি-মল্লাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসা শেষে তাদের উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর