শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
জামিন বাতিল ১২ জনের

খুলনায় ভাঙচুরের মামলায় বিএনপির ১২ নেতা-কর্মী কারাগারে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর হামলা, সরকারি কাজে বাধা প্রদান ও ভাঙচুরের মামলায় বিএনপি ও অঙ্গসংগঠনে ১২ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

গতকাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করলে বিচারক মমিনুন নেছা জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠান। ১৭ জুলাই নগরীর ডাকবাংলো মোড়ে সোহরাওয়ার্দী স্কুলের সামনে পুলিশের ওপর হামলা ও পিকআপ গাড়ি ভাঙচুরের অভিযোগে মামলা হয়। ২৭ জুলাই হাই কোর্ট থেকে পাওয়া ছয় সপ্তাহের জামিনে ছিলেন আসামিরা। নেতা-কর্মীরা হচ্ছেন- যুবদলের কেন্দ্রীয় সহসভাপতি নাজমুল হুদা চৌধুরী সাগর, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শেখ ইবাদুল হক রুবায়েদ, মহানগর ছাত্রদলের আহ্বায়ক ইস্তিয়াক আহমেদ ইস্তি, বিএনপি নেতা মাসুদ পারভেজ বাবু, মাহবুব হাসান পিয়ারু, শেখ নাদিমুজ্জামান জনি, হেলাল আহমেদ, মো. নাসিম, রবি, হেলাল হোসেন গাজী, বেলাল হোসেন গাজী ও খায়রুজ্জামান সজীব।

মামলার আসামী পক্ষের আইনজীবী চৌধুরী তোহিদুর রহমান তুষার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ১৭ জুলাই যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের আয়োজনে তারুণ্যের সমাবেশ শুরুর আগে সোহরাওয়ার্দী স্কুলের সামনে পুলিশের পিকআপ গাড়ি ভাঙচুর করা হয়। হামলায় দায়িত্বরত পুলিশ সদস্য জখম, পুলিশের কাজে বাধা প্রদানসহ প্রায় দেড় লাখ টাকার ক্ষতিসাধন করা হয়। এ ঘটনায় খুলনা সদর থানা পুলিশের উপপরিদর্শক মো. শরিফুল ইসলাম বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখসহ ৮০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর