শিরোনাম
শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
বরিশাল সিটি করপোরেশন

৪৪২ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল সিটি করপোরেশনের ২০২৩-২৪ অর্থবছরের ৪৪২ কোটি ৭ লাখ ৭১ হাজার ৩৮৭ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছেন বিদায়ী মেয়র সাদিক আবদুল্লাহ। গতকাল বিকালে নগরীর বরিশাল ক্লাব মিলনায়তনে এ বাজেট ঘোষণা করেন তিনি। ঘোষিত বাজেটে নগর উন্নয়ন খাতে সর্বোচ্চ ১১৯ কোটি ১৭ লাখ ৪৯ হাজার টাকা বরাদ্দ রাখা হয়েছে; যা মোট বাজেট বরাদ্দের ২৭.৪৭ ভাগ। দ্বিতীয় সর্বোচ্চ বরাদ্দ পরিবেশ উন্নয়ন ও সৌন্দর্যবর্ধন খাতে, ৯৭ কোটি ৩৯ লাখ ৩৯ হাজার ৮৮৩ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ সম্মানি ও বেতন-ভাতা খাতে বরাদ্দ রাখা হয়েছে ৫৩ কোটি ১৩ লাখ ৬০ হাজার টাকা। প্রস্তাবিত বাজেটে নিজস্ব উৎস থেকে আয় দেখানো হয়েছে ৬৭ কোটি ২ লাখ টাকা।

সরকারি থোক ও বিশেষ থোক বাবদ আয় দেখানো হয়েছে ৩৬ কোটি ৫০ লাখ টাকা। এ ছাড়া সরকারি ও বৈদেশিক সাহায্যপুষ্ট প্রকল্পে ২৪৬ কোটি ৪ লাখ ৭৬ হাজার ৭৯৬ টাকা ব্যয়ের প্রস্তাব রাখা হয়েছে।

এ সময় সিসিসির সচিব মাছুমা খাতুন, প্যানেল মেয়র-১ গাজী নাঈমুল হোসেন লিটু ও প্যানেল মেয়র-২ রফিকুল ইসলাম খোকন, মহানগর আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুছসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর