শিরোনাম
শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

শেষদিনে সূচক পতন শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের শেষদিনে শেয়ারবাজারে মূল্য সংশোধন হয়েছে। বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমার পাশাপাশি ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্যসূচক কমেছে। সেই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ। ডিএসইতে ৭০০ কোটি টাকার বেশি লেনদেন হয়েছে। ডিএসইতে দাম বেড়েছে ৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট। দাম কমেছে ১০৯টির। আর ১৬৭টির দাম অপরিবর্তিত রয়েছে। ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট কমে ৬ হাজার ৩০৭ পয়েন্টে অবস্থান করছে। সবকটি মূল্যসূচক কমার পাশাপাশি ডিএসইতে লেনদেনের গতিও কমেছে। দিনভর বাজারটিতে লেনদেন হয়েছে ৭০০ কোটি ৭৮ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৭৩৪ কোটি ৩০ লাখ টাকা। সে হিসাবে লেনদেন কমেছে ৩৩ কোটি ৫২ লাখ টাকা। লেনদেনের শীর্ষ ছিল ফু-ওয়াং ফুডের শেয়ার। কোম্পানিটির ৫৬ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

 দ্বিতীয় স্থানে থাকা সি পার্ল বিচ রিসোর্টের ২১ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।  ২০ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে পাইওনিয়ার ইন্স্যুরেন্স।

অন্যদিকে সিএসইর সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ১৪ পয়েন্ট। বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ১৬৮টি প্রতিষ্ঠানের মধ্যে ৪৫টির দাম বেড়েছে। দাম কমেছে ৫৯টির এবং ৬৪টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৮ কোটি ৪৭ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৫৩৩ কোটি ১৫ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর