শিরোনাম
রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত পীরগঞ্জ : স্পিকার

নিজস্ব প্রতিবেদক

সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত পীরগঞ্জ : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, আবহমান বাংলার চিরায়ত বৈশিষ্ট্যই হলো সাম্প্রদায়িক সম্প্রীতি। এই সোনার বাংলায় যে কোনো ধর্মীয় উৎসবে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টানসহ সবার এক অপূর্ব মেলবন্ধন তৈরি হয়। আর এই সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত পীরগঞ্জ। গতকাল নিজ নির্বাচনী এলাকা রংপুরের পীরগঞ্জ উপজেলার খালাশ পীর কালীমন্দির প্রাঙ্গণে ‘জয় মা সৎসঙ্গ’ কর্তৃক ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত ধর্মীয় আলোচনা, ভজন-কীর্তন ও প্রসাদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। স্পিকার বলেন, পীরগঞ্জে হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসবগুলো যেন সুষ্ঠুভাবে সম্পন্ন হতে পারে, সে জন্য প্রশাসন প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা করে থাকে। তিনি বলেন, মা-বোনসহ পরিবারের সবাই মিলে যেন ভাবগাম্ভীর্য সহকারে ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারে, সে জন্য সবাইকে সচেষ্ট হতে হবে। 

স্পিকার বলেন, ধর্ম যার যার উৎসব সবার। তাই সবাইকে শান্তিপূর্ণভাবে ধর্মীয় অনুষ্ঠান পালনে উদ্যোগী হতে হবে। এ সময় তিনি যে কোন অনুষ্ঠানের আগে তাঁর সঙ্গে যোগাযোগ করলে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

পীরগঞ্জ উপজেলার খালাশ পীর কালীমন্দিরের সভাপতি দুলাল সিংহ রায়ের সভাপতিত্বে এ অনুষ্ঠানে ৫ নম্বর মদনখালি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম, সাধারণ সম্পাদক সেলিম মন্ডল, ৫ নম্বর মদনখালি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর মোহাম্মদ মঞ্জু, স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, হিন্দু ধর্মাবলম্বী ভক্তবৃন্দ এবং স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর