রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

দেশকে অনেকবার ব্যর্থ রাষ্ট্র করার চেষ্টা হয়েছে : আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

দেশকে অনেকবার ব্যর্থ রাষ্ট্র করার চেষ্টা হয়েছে : আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর বাংলাদেশকে অনেকবার ব্যর্থ রাষ্ট্র করার চেষ্টা করা হয়েছে। তিনি গত শুক্রবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের আয়োজনে জেলা পরিষদ প্রাঙ্গণে ২০২২ ও ২০২৩ অর্থ বছরে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শ্রেণিতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মেধাবৃত্তি, প্রতিবন্ধী শিক্ষার্থীদের এককালীন উপবৃত্তি এবং জাতীয় শোক দিবসে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকাররএতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী আরও বলেন, যে সব আলবদর, রাজাকার আমাদের মা-বোনদের ইজ্জত নষ্ট করেছে, মুক্তিযোদ্ধাদের হত্যা করেছে, তারাই তাদের গাড়িতে বাংলাদেশের পতাকা উড়িয়েছে।তারা পাকিস্তানের সঙ্গে সম্পর্ক রাখার পর আবার ক্ষমতায় এসেছেন। তাদের সব সম্পত্তি ফিরে পেয়েছেন এবং তারা দাপটে এই দেশটাকে লুণ্ঠন করেছেন। তারা ইতিহাস বিকৃতি করেছেন, বঙ্গবন্ধুকে সঠিক জায়গা তারা দিতে চান নাই। তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সঠিক পথে নিয়ে এসেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জেলা প্রশাসক মো. শাহগীর আলম ও পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন। আমন্ত্রিত অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির। স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এম এম মাহমুদুর রহমান।

সভা শেষে প্রধান অতিথি ৩৩০ জন এসএসসি ও এইচএসসি শিক্ষার্থী, ৩০ জন প্রতিবন্ধী শিক্ষার্থী ও জাতীয় শোক দিবসে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর