বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

এ সরকার ডেঙ্গুর চেয়েও ভয়াবহ : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

এ সরকার ডেঙ্গুর চেয়েও ভয়াবহ : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার ডেঙ্গুর চেয়েও ভয়াবহ। একদিকে ডেঙ্গু তাড়াতে জনগণকে সচেতন করতে হবে, অন্যদিকে সর্বশক্তি নিয়োগ করে এই সরকারকে সরাতে হবে। ‘দানব’ সরকারকে সরাতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে তিন দিনের লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপি, জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) যৌথভাবে এ কর্মসূচি নিয়েছে। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সমাবেশে বিএনপি মহাসচিব আরও বলেন, ডেঙ্গু প্রতিরোধ করতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

ডেঙ্গু আক্রান্ত হয়ে মানুষ মারা যাচ্ছে, মানুষ না খেয়ে আছে। এমন মুহূর্তে নাচ-গান গেয়ে বিদেশিদের স্বাগত জানানো হচ্ছে। তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ অর্থনৈতিক সংকটের এ সময়ে কমিশন খাওয়ার লক্ষ্যে ফরাসি প্রতিষ্ঠান থেকে ১০টি উড়োজাহাজ ও বঙ্গবন্ধু-২ স্যাটেলাইট কিনতে যাচ্ছে এ সরকার।

ফখরুল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের মেয়রদের ‘অনির্বাচিত’ দাবি করে বলেন, তারা ডেঙ্গু মশা নিধনের নামে যে ওষুধ সরবরাহ করেছে সেখানেও তারা চুরি করেছে, তাদের প্রধান লক্ষ্যই হচ্ছে চুরি করা।

সমাবেশে বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ড্যাব সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. আবদুস সালাম, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভুইয়া, প্রকৌশলী ইশরাক হোসেন ও তাবিথ আউয়াল প্রমুখ উপস্থিত ছিলেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর