বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

‘দ্য ঢাকা ইউনিভার্সিটি ফান্ড’ গঠন অনুদান দিতে পারবেন সবাই

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

শতবর্ষী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার উন্নয়নে সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী ‘দ্য ঢাকা ইউনিভার্সিটি ফান্ড’ নামে বিশ্ববিদ্যালয়ের একটি নিজস্ব ফান্ড গঠন করা হয়েছে। এতে অনুদান দিতে পারবেন দেশের যে কোনো প্রতিষ্ঠান, বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক, শিক্ষার্থীসহ সমাজের ধনাঢ্য ও শিক্ষানুরাগী ব্যক্তিরা। ১৬ সেপ্টেম্বর থেকে এ ফান্ডের তহবিল সংগ্রহের কাজ শুরু হবে। গতকাল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ‘দ্য ঢাকা ইউনিভার্সিটি ফান্ড’ শীর্ষক এই ফান্ডের জন্য তহবিল সংগ্রহ কার্যক্রম ১৬ সেপ্টেম্বর উপাচার্য অফিস সংলগ্ন অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উদ্বোধন করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে এই ফান্ডের কার্যক্রম উদ্বোধন করবেন। এই ফান্ডে অনুদান প্রদানের জন্য বিভিন্ন প্রতিষ্ঠান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইবৃন্দ, সমাজের ধনাঢ্য, দানবীর এবং শিক্ষা ও গবেষণায় অনুরাগী ব্যক্তিদের অনুরোধ করা হচ্ছে।

আগ্রহী প্রতিষ্ঠান ও ব্যক্তিরা ওইদিন অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুদানের চেক প্রদান করতে পারবেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সর্বশেষ খবর