শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

দখলদারদের অতর্কিত হামলায় নির্বাহী কর্মকর্তাসহ আহত ১০

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের সীতাকুন্ডের জঙ্গলসলিমপুরে উচ্ছেদ অভিযানে আবারও প্রশাসনের ওপর হামলা চালিয়েছে অবৈধ দখলদাররা। গতকাল এ ঘটনা ঘটে। হামলায় সীতাকুন্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা, কাট্টলি সার্কেলের সহকারী কমিশনার (ভূমি), সীতাকুন্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ১০ জন আহত হয়েছেন। পুলিশ জানায়, এ ঘটনায় পুলিশ তিন হামলাকারীকে আটক করেছে। এ ছাড়া অভিযানে ১০ একর সরকারি জায়গা উদ্ধার ও ১২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও থানা সূত্রে জানা গেছে, চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে গত বছর দখলদারদের উচ্ছেদ করে সীতাকুন্ডের জঙ্গলসলিমপুরের সরকারি ১০ একর খাসজমি উদ্ধার করা হয়। সেখানে চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশন নির্মাণের সিদ্ধান্ত হয়। এরপর জেলা প্রশাসন সেখানে সাইনবোর্ড ও লাল পতাকা টাঙিয়ে সীমানা নির্ধারণ করে। কিন্তু কিছুদিন পর দখলদাররা আবারও উদ্ধারকৃত জমি দখল করে। সূত্র জানান, এ অবস্থায় গতকাল জেলা প্রশাসন আবারও উদ্ধারকৃত জমি পুনরুদ্ধারে অভিযান পরিচালনা করে।

 সকাল ৯টায় শুরু হওয়া অভিযানে জেলা প্রশাসনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, সীতাকুন্ড উপজেলা প্রশাসন, র‌্যাব, এপিবিএন, পুলিশ ও আনসারের ২৫০ সদস্য অংশ নেন। অভিযানের শেষ পর্যায়ে বিকাল ৪টার দিকে হঠাৎ কয়েক শ নারী-পুরুষ পাহাড়ের চূড়ায় উঠে প্রশাসনের ওপর অতর্কিত বৃষ্টির মতো পাথর ছুড়তে থাকে। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা, সীতাকুন্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ অন্তত ১০ জন আহত হন।

কাট্টলি সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ওমর ফারুক বলেন, ‘উচ্ছেদ অভিযানে ১০ একর সরকারি জায়গা উদ্ধার ও ১২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। তা ছাড়া উচ্ছেদের শেষ পর্যায়ে হামলায় আমরা ১০ জন আহত হই।’ সীতাকুন্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ জানান, আহতদের ভাটিয়ারির বিএসবিএ হাসপাতাল ও সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা দেওয়া হয়েছে। হামলার ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর