শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

সাবেক আইজিপি আবদুর রউফের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক

সাবেক আইজিপি আবদুর রউফের ইন্তেকাল

অবসরপ্রাপ্ত আইজিপি ও বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুর রউফ (৭২) বুধবার রাতে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর ইবনে সিনা হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি স্ত্রী, দুই ছেলেসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। মো. আবদুর রউফ ১৯৫০ সালে কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানার ষাইটশালা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৩ সালে প্রথম বিসিএস পরীক্ষার মাধ্যমে এএসপি হিসেবে পুলিশে যোগ দেন। তিনি অত্যন্ত দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে বিভিন্ন পুলিশ ইউনিটে দায়িত্ব পালন করে ২০০৭ সালের ২২ জানুয়ারি অবসর নেন।

 মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করেন। গতকাল মরহুমের প্রথম জানাজা তার গ্রামের বাড়ি কুমিল্লায়, দ্বিতীয় জানাজা রাজারবাগ পুলিশ লাইনসে এবং তৃতীয় ও শেষ জানাজা মধুবাজার জামে মসজিদে অনুষ্ঠিত হয়। পরে মরহুমকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়েছে।

আইজিপির শোক : পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন সাবেক আইজিপি মো. আবদুর রউফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। গতকাল এক শোক বাণীতে তিনি বলেন, মরহুম আবদুর রউফ একজন পেশাদার পুলিশ কর্মকর্তা ছিলেন। তিনি বাংলাদেশ পুলিশ বাহিনীর উন্নয়ন ও অগ্রযাত্রায় অসামান্য অবদান রেখে গেছেন। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে দেশের স্বাধীনতা অর্জনে তার বিরোচিত ভূমিকা ও অনন্য অবদান স্মরণীয় হয়ে থাকবে। আইজিপি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর