শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

আগামী নির্বাচন সুষ্ঠু হবে জাতীয় পার্টি অংশ নেবে

রওশন এরশাদ

নিজস্ব প্রতিবেদক

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, আমরা আশা করি যে, আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। আর সেই নির্বাচনে জাতীয় পর্টি অংশগ্রহণ করবে ইনশা আল্লাহ। গতকাল রাতে জাতীয় সংসদের ২৪তম অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এ কথা বলেন। রওশন বলেন, জাতীয় পার্টি সংসদ নির্বাচনে অংশগ্রহণের পূর্ণ প্রস্তুতি গ্রহণ করছে। আমরা গণতান্ত্রিক ধারায় বিশ্বাস করি বলেই কখনোই নির্বাচন বয়কট করিনি।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সমালোচনা করে বিরোধীদলীয় নেতা বলেন, নিত্যপণ্যের দাম অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় ওএমএস চাল ও আটা এবং টিসিবি পণ্য কিনতে স্বল্প আয়ের মানুষের দীর্ঘ লাইন এখন এক সাধারণ চিত্র। এ লাইনে প্রতিনিয়ত যুক্ত হচ্ছে মধ্যবিত্তরাও। যদি আয় না বাড়ে তাহলে সাধারণ বা কম আয়ের মানুষের ক্রয়ক্ষমতা আরও কমে যাবে। তারা আরও চাপে পড়বে। এখন তাই প্রবৃদ্ধিই যথেষ্ট নয়, অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি জরুরি। স্যালাইন সংকট ও জনস্বাস্থ্য বিপর্যয়ের কথা উল্লেখ করে রওশন এরশাদ বলেন, অনেক উদ্যোগ গ্রহণের পরও আমাদের স্বাস্থ্য খাত যে নাজুক অবস্থায় রয়েছে, করোনা ও ডেঙ্গু এসে তা নির্মমভাবে প্রমাণ করছে। হাসপাতালে বর্তমানে স্যালাইন সংকটে চিকিৎসা ব্যাহত হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী স্যালাইন আমদানির আশ্বাস দিলেও আশার আলো দেখা যাচ্ছে না। অথচ প্লাটিলেট, কিট, শয্যা এবং স্যালাইন সংকটে রোগীর অবস্থা সংকটতর হচ্ছে। এ ব্যাপারে সরকারকে আশু হস্তক্ষেপের আহ্বান জানান রওশন এরশাদ।

মূল্যস্ফীতি রোধে সরকারকে কঠোর পদক্ষেপের আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশে দীর্ঘদিন ধরে ডলার সংকট চলছে। অনিয়মের কারণে ব্যাংক খাত বারবার আলোচনায় আসছে। বিশ্ববাজারের দোহাই দিয়ে অর্থনীতির সংকটের ব্যাখ্যা দেওয়ার আর অবকাশ নেই। দেশের মানুষের কথা বিবেচনা করে সরকারকে কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানাচ্ছি। রিজার্ভ সংকট কাটানোর উদ্যোগ নেওয়ার আহ্বান জানান তিনি।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর