রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

‘স্কট’ চক্রের ১০ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চুরি করা পণ্য স্কট দিয়ে গন্তব্যে নিয়ে যায় এমন চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিট। তারা হলেন- আবুল বশর প্রধান, মো. ফারুক, মো. হৃদয়, মজিবুল হক, মো. পারভেজ, মো. ইউসুফ ওরফে ইউসুফ ভান্ডারী, মো. আলমগীর, সামছুল আলম, মাসুদ আলম ওরফে পিচ্চি মাসুদ এবং আরিফুল রহমান চৌধুরী। অভিযানে পোশাক তৈরির কারখানা থেকে চুরি হওয়া ১০১ রোল কাপড় উদ্ধার করা হয়। জব্দ করা হয় চুরির কাজে ব্যবহৃত প্রাইভেট কার। দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেফতার এবং মালামাল জব্দ করা হয়। গতকাল বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে পিবিআই।

পিবিআই চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানা বলেন, গত মাসে তিন দফায় পটিয়ার একটি পোশাক তৈরির কারখানায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। চোর চক্রের সদস্যরা জানালার গ্রিল কেটে ১৪৮ রোল কাপড় পিকআপযোগে নিয়ে যায়। যাওয়ার সময় একটি প্রাইভেট কার ও সিএনজি ট্যাক্সি দিয়ে পিকআপ ভ্যানকে স্কট দেওয়া হয়। কিন্তু অধিক বৃষ্টির কারণে গাড়িগুলোর নম্বর চিহ্নিত করা যায়নি। ঘটনার পর তদন্ত শুরু করে পিবিআই। পরে চট্টগ্রামের সীতাকুন্ড, মিরসরাই এবং ফেনীর একাধিক এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত ১০ জনকে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় চুরি হওয়া ১০১ রোল কাপড় ও চুরির সময় ব্যবহার করা প্রাইভেট কারটি। গ্রেফতারদের সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে চোর চক্রের সদস্যরা পিবিআইকে জানান- চোর চক্রের সন্দেহ ছিল মাঝপথেই নিজ চক্রের কেউ চুরি করা কাপড় নিয়ে গায়েব হয়ে যেতে পারে। সেই শঙ্কা থেকেই পিকআপ ভ্যানের আগে ও পেছনে প্রাইভেট কার ও সিএনজি ট্যাক্সি দিয়ে স্কট দেওয়া হয়। চুরি করা পণ্যের বেশির ভাগই চট্টগ্রাম নগরীর টেরিবাজারের কাটাপাহাড় এলাকায় নিয়ে যাওয়া হয়। বাকিগুলো ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর