বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

বর্ণাঢ্য আয়োজনে ডুজার ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

‘তথ্যে তারুণ্যে নিত্য সত্যে’ স্লোগান ধারণ করে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে গতকাল উদযাপন করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি থেকে ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) অভ্যন্তরীণ ক্রীড়াকক্ষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন। এরপর টিএসসি প্রাঙ্গণে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, সংগঠনের সাবেক সভাপতি রায়হানুল ইসলাম আবির, সভাপতি আল সাদী ভূঁইয়া, সাধারণ সম্পাদক মহিউদ্দিন মুজাহিদ মাহি, যুগ্ম সাধারণ সম্পাদক নাসিমুল হুদাসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতা উপস্থিত ছিলেন।

এ সময় উপাচার্য বলেন, সংগঠনটির গৌরবময় ও মর্যাদাপূর্ণ অবস্থান রয়েছে। এর কারণ হলো, এর প্রত্যেক সদস্য সমাজের অসংগতি তুলে ধরে ক্যাম্পাসের পরিবেশ সুষ্ঠু ও সুন্দর রাখছেন। পড়াশোনা শেষে ক্যাম্পাস সাংবাদিকরা যখন বিশ্ববিদ্যালয় থেকে বের হন, তখনো তারা সামাজিকভাবে ভালো অবস্থান তৈরি করতে সক্ষম হন। তখনো তাদের মধ্যে একটি অনুসন্ধানী দৃষ্টিভঙ্গি তৈরি হয়।

মমতাজ উদ্দিন আহমেদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে বা বিভিন্ন ক্যাম্পাসে যারা সাংবাদিকতা করেন তারা নিয়মিত শিক্ষার্থী। পড়াশোনার পাশাপাশি সত্যের সন্ধানে তারা কাজ করে থাকেন।

সর্বশেষ খবর