শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে আরও ৩৩ রোগীর অপারেশন

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে আরও ৩৩ রোগীর অপারেশন

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে বিনামূল্যে আরও ৩৩ জন গরিব ও দুস্থ রোগীর চোখের অপারেশন করা হয়েছে। বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং মইনউদ্দিন-মুক্তারউদ্দিন ওয়েলফেয়ার সোসাইটির যৌথ উদ্যোগে গতকাল দিনব্যাপী এ অপারেশন কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বসুন্ধরা আবাসিক এলাকার সাবরিনা সোবহান রোডে অবস্থিত বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের অবৈতনিক পরিচালক এবং ভিশন কেয়ার ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. মো. সালেহ আহমদের তত্ত্বাবধানে সার্জারিতে অংশ নেন ডা. রুবিনা আক্তার, ডা. মজুমদার গোলাম রাব্বি, ডা. আক্তার ফেরদৌসি জাহান। রোগীদের মধ্যে ১০ জন ছিলেন পুরুষ ও ২৩ জন নারী।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের জনসংযোগ কর্মকর্তা ফাইজা রহমান বলেন, হাসপাতালটি প্রতিষ্ঠার পর থেকেই গরিব, দুস্থ ও অন্ধ রোগীদের চক্ষু চিকিৎসার সাহায্যার্থে এ ধরনের কার্যক্রম চলে আসছে। সারা দেশেই বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। ক্যাম্পের মাধ্যমে অন্তত ২ হাজার ৭২৩ জন রোগীকে বিনামূল্যে অপারেশন করা হয়েছে।

গত ১৪ মার্চ কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার খনারচর নয়াহাটি মোড়ে মইনউদ্দিন-মুক্তারউদ্দিন ওয়েলফেয়ার সোসাইটি, ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের যৌথ উদ্যোগে চক্ষু চিকিৎসা ক্যাম্প  অনুষ্ঠিত হয়। সেখানে ৫৫০ জন রোগী চিকিৎসাসেবা নেন। এর মধ্যে ১৫০ জনকে চোখের ছানি, নেত্রনালি ও মাংস বৃদ্ধির কারণে অপারেশনের জন্য নির্বাচন করা হয়। গতকাল সেখানকার দ্বিতীয় ব্যাচের ৩৩ জন রোগীর চোখের অপারেশন করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর