মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

নতুন নেতৃত্বের অপেক্ষায় রাজশাহী যুবলীগ

আজ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রায় সাত বছর পর আজ রাজশাহী জেলা ও মহানগর যুবলীগের সম্মেলন। এ জন্য মাদরাসা মাঠের পাশের সড়কে নির্মাণ করা হচ্ছে সম্মেলন মঞ্চ। কেন্দ্রীয় নেতারা ইতোমধ্যে রাজশাহীতে এসে পৌঁছেছেন। সম্মেলন ঘিরে চাঙাভাব জেলাজুড়ে। আছে অস্থিরতাও। পদপ্রত্যাশীদের সমর্থকরা সামাজিক যোগাযোগমাধ্যমে কুৎসা ছড়াচ্ছেন। ফলে আছে উত্তেজনা। তবে দায়িত্বে থাকা নেতাদের কেউ এবার পদপ্রত্যাশী হননি। ফলে নতুন নেতৃত্বের অপেক্ষায় রাজশাহী যুবলীগ।

গত ফেব্রুয়ারি মাসে রাজশাহী জেলা ও মহানগর যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আগ্রহীদের জীবনবৃত্তান্ত আহ্বান করে কেন্দ্র। মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য ২৮ জন নেতা তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। এর মধ্যে সভাপতি পদে ১০ ও সাধারণ সম্পাদক পদে ১৮ জন। সভাপতি পদে আবদুল মোমিন, আমিনুর রহমান খান রুবেল ও তৌরিদ আল মাসুদ রনি আলোচনায় আছেন। সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছেন-নাহিদ আকতার নাহান ও অ্যাডভোকেট মাজেদুল ইসলাম শিবলী। রাজশাহী জেলা যুবলীগের কমিটি হয়েছিল ২০১৬ সালের ১৫ মার্চ। ওই সম্মেলনে আবু সালেহ সভাপতি ও এ এইচ এম খালিদ ওয়াসি কেটু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। জেলা যুবলীগের দুই পদের জন্য ২২ নেতা তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। এর মধ্যে সভাপতি পদে ৯ জন ও সাধারণ সম্পাদক পদে ১৩ জন। সভাপতি পদে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, ইমদাদুল হক, জাহাঙ্গীর আলম আলোচনায় রয়েছেন। সাধারণ সম্পাদক পদে আলোচনায় আছেন-মেরাজুল ইসলাম, হাবিবুর রহমান ও মো. শরিফুজ্জামান।

রাজশাহী মহানগর যুবলীগের বর্তমান সভাপতি রমজান আলী বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দের পরামর্শ অনুযায়ী সম্মেলনের প্রস্তুতি শেষ হয়েছে। ইতোমধ্যে নগরজুড়ে সাজ সাজ রব। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো নগরী। বিশেষ করে পদপ্রত্যাশীরা নিজ নিজ নামের ফেস্টুনে রাঙিয়েছেন নগরী। কর্মীরাও সমর্থন জানিয়ে নেতার পোস্টার টানিয়েছেন। রাজশাহী এখন উৎসবের নগরীতে পরিণত হয়েছে।

পদপ্রত্যাশীরা বলছেন, আওয়ামী লীগের পরই সহযোগী সংগঠনগুলোর মধ্যে যুবলীগ সবচেয়ে শক্তিশালী। গেল ২০০৯ সালের পর থেকে আওয়ামী লীগের সঙ্গে নানা আন্দোলন-সংগ্রামে রাজশাহীতে তেমন সাড়া ফেলতে পারেনি যুবলীগ। এ নিয়ে অসন্তোষ ছিল নেতা-কর্মীদের মাঝে। এমনকি মূল দল আওয়ামী লীগের মাঝেও হতাশা ছিল। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নতুন করে কমিটি গঠনের উদ্যোগে এখন বেশ উজ্জীবিত সবাই।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর