মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

দেশে মানবতাহীন অন্ধকার যুগ চলছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

দেশে মানবতাহীন অন্ধকার যুগ চলছে : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, গণতন্ত্রের অভাবে দেশে চলছে এক মানবতাহীন অন্ধকার যুগ। দেশকে ফ্যাসিজমের অন্ধকারে নিমজ্জিত করে গণতন্ত্রকামী মানুষকে দ্বিতীয় শ্রেণির নাগরিকে নামিয়ে আনা হয়েছে। এখন পৃথিবীর সব স্বৈরশাসকের সঙ্গে এই জনবিচ্ছিন্ন সরকারের পারস্পরিক প্রীতির সম্পর্ক বিরাজ করছে। গতকাল দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। বিএনপির এই মুখপাত্র বলেন, জাতিসংঘের সাধারণ অধিবেশনে বাংলাদেশের জন্য বরাদ্দকৃত সময় মাত্র এক ঘণ্টা। এই এক ঘণ্টার বক্তব্য দেওয়ার জন্য একটা হতদরিদ্র দেশের মানুষের খাবারের পয়সা খরচ করে ১৬৭ জনের বিশাল বহর নিয়ে ১৮ দিনের লম্বা সফরে গেছেন প্রধানমন্ত্রী। রিজভী বলেন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করে প্রায় ৫ মাস ধরে হয়রানি করা হচ্ছে। রবিবার রাজশাহীতে আদালত একটি সাজানো মিথ্যা মামলায় তাকে তিন বছরের সাজা দিয়েছেন।

অথচ উক্ত মামলায় এফআইআর এ তার কোনো নাম ছিল না, তাছাড়া বাদী মামলাটি প্রত্যাহার করে নিয়েছিলেন। দেশ থেকে বিরোধী দলের তালিকা মুছে দেওয়ার জন্যই এখন দেশব্যাপী মিথ্যা মামলায় সাজা দেওয়া শুরু হয়েছে।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, আবদুস সালাম আজাদ, আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, আমিরুল ইসলাম আলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর