বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

সূচক বাড়লেও কমেছে বেশির ভাগ কোম্পানির শেয়ার দর

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের তৃতীয় দিনে সূচকের সামান্য উত্থান হয়েছে। তবে কমেছে বেশির ভাগ কোম্পানির শেয়ার দর। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেড়েছে মূল্যসূচক ও লেনদেন। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দাম বাড়ার তালিকায় বেশি প্রতিষ্ঠান থাকার পাশাপাশি মূল্যসূচকও বেড়েছে।

ডিএসইতে দিনের লেনদেন শেষে ৬৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। দাম কমেছে ৭৮টির এবং ১৪০টির দাম অপরিবর্তিত রয়েছে। এর পরও ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৮৩ পয়েন্টে অবস্থান করছে। সবকটি মূল্যসূচক বাড়ার পাশাপাশি ডিএসইতে লেনদেনও বেড়েছে। দিনভর বাজারটিতে লেনদেন হয়েছে ৪৫০ কোটি ১ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৪৪১ কোটি ২৭ লাখ টাকা। সে হিসেবে লেনদেন বেড়েছে ১৮ কোটি ৭৪ লাখ টাকা। টাকার অঙ্কে সব থেকে বেশি লেনদেন হয়েছে ইউনিয়ন  ইন্স্যুরেন্সের শেয়ারের। কোম্পানিটির ১৮ কোটি ৫৬ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা জেমিনি সি ফুডের ১৫ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

১৫ কোটি ১৮ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে  রয়েছে বিডিকম অনলাইন। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই বেড়েছে ৩ পয়েন্ট। বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ১৪৬টি প্রতিষ্ঠানের মধ্যে ৪৭টির দাম বেড়েছে। দাম কমেছে ৪১টির এবং ৫৮টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৫ কোটি ২৩ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ১১ কোটি  ৪৭ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর